This Article is From Apr 10, 2019

বহরমপুর কি এবারেও অধীরের? প্রশ্ন রাজনৈতিক মহলে

Lok Sabha elections 2019: এবারে অধীরের(Adhir Chowdhury) সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী , তৃণমূল কংগ্রেসের প্রার্থী অপূর্ব সরকার।

বহরমপুর কি এবারেও অধীরের? প্রশ্ন রাজনৈতিক মহলে

পরপর চারটি লোকসভা নির্বাচনে জয়ী হন কংগ্রেসের অধীররঞ্জন চৌধুরী।

বহরমপুর:

২০১৯ সালের লোকসভা নির্বাচনে (Lok Sabha election) বহরমপুর (Baharampur) লোকসভা কেন্দ্রে এবার ত্রিমুখী লড়াই। কংগ্রেসের (Congress) অধীররঞ্জন চৌধুরী (Adhir Chowdhury), তৃণমূলের (TMC) অপূর্ব সরকার এবং বিজেপির (BJP) কৃষ্ণ জোয়ারদার আর্য'র মধ্যে। মার্চ মাসে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা নিয়ে সমস্যা সৃষ্টি হওয়া সত্ত্বেও বামফ্রন্ট এই আসনে প্রার্থী দেয়নি। অথচ, ইতিহাস বলে, একসময় বাম দল আরএসপি'র দুর্গ ছিল এই বহরমপুর। ছবিটা বদলে যায় ১৯৯৯ সালে এসে। তারপর থেকে পরপর চারটি লোকসভা নির্বাচনে জয়ী হন কংগ্রেসের অধীররঞ্জন চৌধুরী(Adhir Chowdhury)। প্রতিবারের মতোই এবারেও নিজের জয় নিয়ে চরম আত্মবিশ্বাসী অধীর চৌধুরী(Adhir Chowdhury)। মোট সাতটি বিধানসভা কেন্দ্র নিয়ে এই বহরমপুর লোকসভা কেন্দ্র। সেই বিধানসভা কেন্দ্রগুলি হল- বুরওয়ান, কান্দি, বহরমপুর, রেজিনগর, ভরতপুর, বেলডাঙা এবং নওদা। মোট ভোটারের সংখ্যা ১৬ লক্ষের বেশি। এদের মধ্যে অর্ধেকেরও বেশি ভোটার হলেন সংখ্যালঘু সম্প্রদায়ের।

জেনে নিন কোচবিহার লোকসভা কেন্দ্রের বিস্তারিত তথ্য

২০১৪ সালে লোকসভা নির্বাচনে তৃণমূলের ইন্দ্রনীল সেনকে এই কেন্দ্র থেকে সাড়ে তিন লক্ষের বেশি ভোটে হারিয়ে দিয়েছিলেন অধীর চৌধুরী(Adhir Chowdhury)। দীর্ঘদিন এই কেন্দ্রে অধীরের(Adhir Chowdhury) নিকটতম প্রতিদ্বন্দ্বী আরএসপি'র প্রমথেশ মুখোপাধ্যায় তৃতীয় হন। বিজেপি'র দেবেশ কুমার অধিকারী হয়েছিলেন চতুর্থ।

এবারে অধীরের(Adhir Chowdhury) সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী যিনি, তৃণমূল কংগ্রেসের প্রার্থী সেই অপূর্ব সরকার ছিলেন একদা অধীর ক্যাম্পের অন্যতম বিশ্বস্ত সৈনিক।

৫ বছরে সম্পত্তির পরিমাণ কমেছে অধীরের

প্রসঙ্গত, নির্বাচন কমিশনকে জমা দেওয়া ঘোষণাপত্রে অধীর চৌধুরী তিনি জানালেন, তাঁর অস্থাবর সম্পত্তির মোট পরিমাণ ৬৬ লক্ষ ৬৫ হাজার টাকা। তাঁর কোনও স্থাবর সম্পত্তি নেই। ২০১৪ সালের নির্বাচনের আগে তিনি জানিয়েছিলেন, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৫ কোটি টাকা। অন্যদিকে, এই পাঁচ বছরে অধীর চৌধুরীর স্ত্রী ও তাঁর ওপর নির্ভরশীল হৈমন্তী চৌধুরীর সম্পত্তির পরিমাণ বেশ কয়েকগুণ বেড়েছে। এই ৬৩ বছর বয়সী সাংসদের অস্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে ৬ লক্ষ ৯৫ হাজার টাকার ব্যাঙ্ক ডিপোজিট, ১ লক্ষ ২১ হাজার টাকা নগদ অর্থ, ৬ লক্ষ ৮০ হাজার টাকার গয়না, যার ওজন ২০০ গ্রাম এবং ২০১৭ সালে কেনা একটি গাড়ি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.