This Article is From Apr 09, 2019

দার্জিলিং-এ স্থায়ী রাজনৈতিক সমাধানের জন্য লড়াই করব, বললেন বিজেপি প্রার্থী

Lok Sabha elections 2019: তিনি আরও বলেন, লোকসভা নির্বাচনে (Lok Sabha elections 2019) তাঁর দল ভোটে জিতে বাংলায় ক্ষমতায় এলে এ রাজ্যে এনআরসি (NRC) হবে।

দার্জিলিং-এ স্থায়ী রাজনৈতিক সমাধানের জন্য লড়াই করব, বললেন বিজেপি প্রার্থী
দার্জিলিং:

একটি ‘স্থায়ী রাজনৈতিক সমাধান'-এর আশু প্রয়োজন পাহাড়ে, মঙ্গলবার দার্জিলিং (Darjeeling) লোকসভা কেন্দ্রের বিজেপি (BJP) প্রার্থী রাজু সিং বিস্ত (Raju Singh Bisht) এই কথা জানান ওই জেলায় একটি জনসভা থেকে। এছাড়া, তিনি আরও জানান যে, আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha elections 2019) যদি তাঁর দল ভোটে জিতে বাংলায় ক্ষমতায় আসে তাহলে এই রাজ্যে এনআরসি (NRC) চালু হবে। যদিও, গোর্খাল্যান্ড নামের পৃথক একটি রাজ্যের যে দাবি, সেই ব্যাপারে কোনও প্রতিশ্রুতি দেননি রাজু সিং বিস্ত। তিনি বলেন, এনআরসি (NRC) কাজ আসলে একটি চালুনির মতো। এই দেশের আসল নাগরিকের থেকে রিফিউজিদের আলদা করে দেওয়া। তাঁর কথায়, গোর্খাদের সঙ্গে যে ‘অমানবিক' ব্যবহার করেছে তৃণমূল সরকার, তার জবাব দেওয়ার জন্য প্রস্তুত পাহাড়।

'লজ্জা করে না, সেনা-শহিদদের নাম করে ভোট চাইছে', মোদীকে আক্রমণ মমতার

“গণতন্ত্রকে পুনরায় পাহাড়ে স্থাপন করার জন্য এবারে ভোট দেবে দার্জিলিং-এর মানুষ। এখানকার মানুষ তৃণমূল সরকারের ১০৪ দিনের অত্যাচার এখনও ভোলেননি”, সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে এই কথা বলেন তিনি।

অমিত শাহকে বীরভুম থেকে ভোটে লড়ার আহ্বান জানালেন অনুব্রত

তাঁরা ক্ষমতায় এলে কি ফের পৃথক রাজ্যের দাবি নিয়ে সরব হবেন? এই প্রশ্নের উত্তরে বিস্ত বলেন, “আমরা একটি স্থায়ী রাজনৈতিক সমাধানের লক্ষ্যে কাজ করব। আর, জোর দেব মানুষের মধ্যে একতা বজায় রাখার”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.