Read in English
This Article is From Mar 27, 2019

সোমনাথ মন্দিরে রাহুল গান্ধীকে নাকি বকেছিলেন পুরোহিত; কেন বললেন যোগী আদিত্যনাথ?

Lok Sabha elections 2019: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, “গুজরাটের লোকেরাই রাহুল গান্ধীর মুখোশ খুলে দিয়েছে।” 

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from ANI)

Lok Sabha elections 2019: আদিত্যনাথ বলেন, “নির্বাচন কাছাকাছি না থাকলে কংগ্রেসের কাছে পবিত্র স্থান দেখার মতো সময়ই নেই!”

আহমেদাবাদ :

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেশের বাড়ি, অর্থাৎ গুজরাটে বিধানসভা নির্বাচনের ঠিক একমাস আগে ২০১৭ সালের নভেম্বরে কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী (Congress president Rahul Gandhi) গুজরাটের সোমনাথ মন্দিরে (Somnath temple) গিয়ে নাকি পুরোহিতের বকুনি খেয়েছিলেন, আজ এমনই জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Uttar Pradesh Chief Minister Yogi Adityanath)। আহমেদাবাদের একটি সমাবেশে বিজেপির এই নেতা বলেন, “গুজরাটের লোকেরাই রাহুল গান্ধীর মুখোশ খুলে দিয়েছে। রাহুল সোমনাথ মন্দির যান এবং নামাজের (namaz) মতো হাঁটু মুড়ে প্রার্থনা জানাতে বসেন। মন্দিরের পুরোহিত তাঁকে তিরষ্কার করে নাকি বলেন যে, এটা মন্দির, এখানে হাঁটু মুড়ে নয়, পা ভাঁজ করে আসনে (cross-legged) বসতে হয়।” 

মহিলাদের নিয়ে কী মন্তব্য করেছিলেন তেজস্বী সূর্য, যা প্রার্থী হয়ে ডিলিট করে দিলেন!

আদিত্যনাথ বলেন, “নকল মে ভি আকল চাহিয়ে” (Nakal mein bhi akal chahiye)। কংগ্রেস সভাপতি রাহুলের বোন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi Vadra) উত্তর প্রদেশের লোকসভা যুদ্ধের প্রস্তুতির নেতৃত্ব দিচ্ছেন। শুক্রবার দুপুরে তিনি অযোধ্যা মন্দির শহরে যাবেন। রাম জন্মভূমি ও বাবরি মসজিদ মামলাটি (Ram Janmabhoomi-Babri Masjid case) বিজেপি এবং তাদের পরামর্শক রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (RSS) একটি প্রধান নির্বাচনী ইস্যু। আদিত্যনাথ বলেন, “নির্বাচন কাছাকাছি না থাকলে কংগ্রেসের কাছে পবিত্র স্থান দেখার মতো সময়ই নেই!”

Advertisement

২০১৭ সালের নভেম্বরে সোমনাথ মন্দির দর্শনের সময় রাহুল গান্ধীকে ঘিরে একটি বিতর্ক তোলা হয়। রাহুল নাকি ‘অ হিন্দু' হিসাবেই ভক্তদের নাম লেখার খাতায় নিজের নাম সই করেন। কংগ্রেস অভিযোগ করে যে, বিজেপি ইচ্ছে করে অ-হিন্দুদের নাম লেখার খাতায় রাহুলের নাম লেখায়, যারা হিন্দু নন তাঁদের ওই মন্দিরে ঢুকতে বিশেষ অনুমতি লাগে। 

জগন্নাথের মূর্তি নিয়ে পুরীতে ভোট প্রচার সম্বিত পাত্রের, ক্ষুব্ধ সেবায়েতরা

Advertisement

বিপুলসংখ্যক ভক্তসমাগমের মাঝে প্রয়াগরাজে কুম্ভ মেলায় কংগ্রেসের নেতৃবৃন্দের যোগদান প্রসঙ্গে আদিত্যনাথ বলেন, “চার কোটি ভক্ত কুম্ভ মেলায় এসেছিলেন। যখন কংগ্রেস জানতে পারে যে এতো বিশাল ভোটবাক্স রয়েছে এখানে তখন তাঁদের নতুন প্রজন্মের নেতারাও মেলায় আসেন। তাঁরা বলেছিলেন যে গঙ্গা পরিষ্কার নয়, কিন্তু এখন তাঁরা গঙ্গার জল খাচ্ছেন।”

Advertisement