This Article is From Apr 11, 2019

এবার কি খাবারেও মোদী? ভোটকেন্দ্রে পুলিশদের দেওয়া হচ্ছে নমো ফুডসের প্যাকেট!

খাবারের প্যাকেটে হিন্দিতে জ্বলজ্বল করছে লেখা ‘নমো ফুডস’ (Namo Foods)! তাহলে কি পুলিশদের হাতে রাখতে বিশেষ খাবারের ব্যবস্থা করেছেন নরেন্দ্র মোদী?

এবার কি খাবারেও মোদী? ভোটকেন্দ্রে পুলিশদের দেওয়া হচ্ছে নমো ফুডসের প্যাকেট!

নয়ডার পুলিশদের জন্য নমো ফুড প্যাকেট (Namo food packets)

নয়ডা:

ভোটকর্মীদের জন্য খাবার পাঠাচ্ছেন নরেন্দ্র মোদী! দিল্লির কাছে নয়ডাতে (Noida) একটি ভোটকেন্দ্রের বাইরে মোতায়েন থাকা পুলিশদের জন্য যে প্যাকেটে খাবার এসেছে তাতে এমনটাই আশঙ্কা করছেন অনেকেই! নয়ডার সেক্টর 15 এ (Sector 15A) মোতায়েন থাকা পুলিশ কর্মকর্তাদের জন্য আসা খাবারের প্যাকেট তাই প্রকাশ্যে আসতে না আসতেই সাংবাদিকদের দৃষ্টি থেকে সরিয়ে ফেলা হয়।

 ইন্দিরা-রাজীবের পর রাহুল গান্ধী হত্যার ছক! স্নাইপার লেজার তাক করার অভিযোগ

কারণ? খাবারের প্যাকেটে হিন্দিতে জ্বলজ্বল করছে লেখা ‘নমো ফুডস' (Namo Foods)! তাহলে কি পুলিশদের হাতে রাখতে বিশেষ খাবারের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? বিজেপির পণ্যদ্রব্য থেকে শুরু করে বিতর্কিত টিভি চ্যানেলে নমো ব্র্যান্ড একচেটিয়াভাবে নিজের প্রচার করেছে।

নির্বাচনের দিনগুলিতে নির্বাচনী বিধি অনুযায়ী ভোট কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে দলীয় বা প্রার্থীদের সাথে সম্পর্কিত কোনো পদার্থের উপস্থিতি নিষিদ্ধ।

এনডটিভির সাথে কথা বলার সময়, নমো ফুডসের ম্যানেজার জানান, তাঁদের খাবারের প্যাকেটে কোনও রাজনৈতিক স্বাদ নেই। ম্যানেজার সুনীল আনন্দ বলেন, নয়ডা পুলিশ ৭৫০ থালির অর্ডার দিয়েছিল। নমো শব্দের উৎস একটি সংস্কৃত শব্দ থেকে। এর ব্যাপারে কিছুই রাজনৈতিক নেই। আমাদের সারা নয়ডা জুড়েই বিভিন্ন দোকান রয়েছে।” 

টুইটার ব্যবহারকারীদের বেশিরভাগই অবশ্য বলেছেন যে মোদী বা বিজেপির সাথে নমো ফুডসের কোনো সম্পর্ক নেই।

উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগর নির্বাচনী এলাকার অন্তর্গত নয়ডাতে আজ লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ চলছে। নাগপুর এখনই ৪৪ ডিগ্রি! দেশের উষ্ণতম ১০ টি শহরের তালিকায় আপনার শহর নেই তো?

বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী মহেশ শর্মার বিরোধী হিসেবে কংগ্রেসের তরুণ তুর্কি অরবিন্দ কুমার সিং লড়াইয়ে নেমেছেন। দলের আশা ১৯৮০-র দশকে যে আসন খুইয়েছে কংগ্রেস তা পুনরুদ্ধার হবে এবার। লড়াইয়ে রয়েছেন গ্রামাঞ্চলের জনপ্রিয় মুখ বিএসপির সতবীর নাগর, রাজ্যে মহাজোটের অংশ তিনি।

নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশন ইতিমধ্যেই বেশ কড়া হয়েছে এবং বিরোধীদলীয় নেতারা বিজেপিকে লক্ষ্য করে নির্বাচন কমিশনের কাছে বহু অভিযোগই জমা দিয়েছে।

.