This Article is From May 13, 2019

বারুইপুরে ‘অশান্তি’! বিজেপির বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের

ষষ্ঠ দফার (Sixth Phase Of General Election) ভোটের পরই দক্ষিণ চব্বিশ পরগনার বারুইপুরে (Clashes Broke out at Baruipur) উত্তেজনা ছড়িয়ে পড়ল।

বারুইপুরে ‘অশান্তি’! বিজেপির বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের

হাইলাইটস

  • ষষ্ঠ দফার ভোটের পরই দক্ষিণ চব্বিশ পরগনার বারুইপুরে উত্তেজনা ছড়িয়ে পড়ল
  • বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালান হয় বলে অভিযোগ
  • তৃণমূলের দাবি তাদের মিছিলে হামলা চালায় বিজেপি

ষষ্ঠ দফার (Sixth Phase Of General Election) ভোটের পরই দক্ষিণ চব্বিশ পরগনার বারুইপুরে (Clashes Broke out at Baruipur) উত্তেজনা ছড়িয়ে পড়ল। বিজেপি সভাপতি অমিত শাহর (BJP President Amit Shah)  সভা  বাতিল ঘিরেই গোলমাল দেখা দেয়। বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালান হয় বলে  অভিযোগ। তার মধ্যে কয়েকটি অটোও ছিল। তৃণমূলের দাবি তাদের মিছিলে হামলা চালায় বিজেপি। দক্ষিণ চব্বিশ পরগণায় এমনিতেই  বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে। তারপর থেকে নজরদারিও বেড়েছে। কিন্তু তারপরও গোলমালের ঘটনা প্রকাশ্যে এলো। কী কারণে গোলমাল হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। কারা হামলা চালাল সেটাও খতিয়ে দেখা হচ্ছে। এমনিতেই ষষ্ঠ দফার নির্বাচনে রাজ্যের  কয়েকটি লোকসভা  কেন্দ্রে  গোলমালের খবর এসেছে। তারপর  দিনই এই ঘটনা  ঘটল। দক্ষিণ চব্বিশ পরগনায় ভোট হবে শেষ দফায়। এখন জোর কদমে প্রচার করছে রাজনৈতিক  দলগুলি। আজই এসেছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। 

আরএসএস, বিজেপির লোকদের কেন্দ্রীয় বাহিনীর ছদ্মবেশে রাজ্যে পাঠানো হচ্ছেঃমমতা

কয়েক ঘন্টা আগেই বিজেপি সভাপতি অমিত শাহর একটি সভা বাতিল করেছে রাজ্য সরকার। আজ রাজ্যের তিন জায়গায় সভা করার কথা ছিল বিজেপি সভাপতি কিন্তু যাদবপুরে সভার অনুমতি দেয়নি প্রশাসন। এমতাবস্থায় জয়নগরের সভা থেকে পাল্টা রাজ্য প্রশাসনকে কলা চ্যালেঞ্জের মুখে ফেললেন অমিত। তিনি বললেন, ‘মমতা দিদি আমি এই বাংলায় দাঁড়িয়ে জয় শ্রী রাম বলছি। আর কলকাতার দিকে রওনা হচ্ছি। আপনার যদি সাহস থাকে তাহলে আমায় গ্রেফতার করুন।' দক্ষিণ চব্বিশ পরগনা জয়নগরের সভা থেকে এভাবেই হুঁশিয়ারি দিলেন অমিত। তিনি বলেন, ‘আমার তিন জায়গায় সভা করার কথা ছিল। এক জায়গায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় ভোটে   লড়ছেন। মমতা ভয় পেলেন আমি সভা করলে ভাইপো হেরে যেতে পারেন। তাই আমার সভার অনুমতি বাতিল করে দিলেন তিনি। শুধু অমিত নন একদিনের মধ্যে বিজেপির একাধিক শীর্ষ নেতা মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন।                                                                                                                                                               

                      

.