This Article is From May 16, 2019

Loksabha Elections 2019: বিরোধী জোটকে মহাঠগ বন্ধন বলে কটাক্ষ করলেন বাবুল

Loksabha Elections 2019: বিরোধী জোটকে কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। বাবুল বলেন, এই মহাজোট কখনওই ক্ষমতায় আসবে না।

Loksabha Elections 2019: বিরোধী জোটকে মহাঠগ বন্ধন বলে কটাক্ষ করলেন বাবুল

Loksabha Elections 2019: বিরোধী জোটকে কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

হাইলাইটস

  • বিরোধী জোটকে মহাঠগ বন্ধন বলে কটাক্ষ করলেন বাবুল
  • বাবুল বলেন, ‘এই মহাজোট কখনওই ক্ষমতায় আসবে না
  • বিরোধীরা রাজনৈতিক সুযোগ-সুবিধা পাওয়ার বিষয়কে বেশি গুরুত্ব দেন
কলকাতা:

লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2019)  আগে বিরোধীদের মধ্যে ঐক্যের ছবিটা প্রথম দেখতে পাওয়া গিয়েছিল কলকাতার ব্রিগেড ময়দানে। ১৯ জানুয়ারি দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিরোধী দলের নেতা-নেত্রীদের কলকাতায় নিয়ে এসে বিরাট বিজেপি বিরোধী ‘ইউনাইটেড ইন্ডিয়া' (United India Rally)  সমাবেশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bannerjee) । তারপর থেকেই বিজেপি নেতারা বিরোধীদের এই মহাজোটকে আক্রমণ করে আসছেন। এবার বিরোধী জোটকে কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo) ।  আর একইভাবে বিভিন্ন সময় মহাজোটের সদস্যদের পাশে দাঁড়াচ্ছেন অন্যরা। গত ফেব্রুয়ারি মাসে পশ্চিমবঙ্গে ধর্নায় বসেন  মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজেই বলেন বিষয়টি সত্যাগ্রহের মতো।

 Loksabha Election 2019: বিরোধী দলের বৈঠকে ২৩ মে, আয়োজক খোদ সনিয়া গান্ধী

সিবিআই কলকাতা পুলিশের তৎকালীন কমিশনার রাজীব কুমারকে জেরা করতে তাঁর  সরকারি বাস ভবনে গিয়েছিল সিবিআই এবং তা নিয়েই গোলমাল। সে সময় বিরোধী ঐক্যের ছবি দেখতে পাওয়া গিয়েছিল। বিহারের তেজস্বী যাদব তামিলনাড়ুর কানিমোজির মতো গুরুত্বপূর্ণ নেতারা কলকাতায় এসে মমতা সঙ্গে দেখাও করেন। আবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী মতো কেউ কেউ বার্তা পাঠান। সেই একই ছবি ধরা পড়ল বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত। নির্বাচনের  সপ্তম  তথা শেষ দফা ভোটের প্রচার শেষ হওয়ার কথা ছিল শুক্রবার বিকেলে। কিন্তু কয়েকটি কারণে প্রচার বৃহস্পতিবার রাত ১০টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে কমিশন। এই ঘটনায় তৃণমূলের পাশে দাঁড়িয়েছেন বিরোধী দলের নেতারা। কংগ্রেস থেকে শুরু করে মায়াবতী সকলেই তৃণমূল সুপ্রিমো পাশে থাকার বার্তা দিয়েছেন। এবং সকলেই অভিযোগ করেছেন নির্বাচন কমিশনকে চাপে রেখে নিজেদের রাজনৈতিক সুযোগ-সুবিধা তুলে নেওয়ার চেষ্টা করছে বিজেপি। 

তৃণমূলের আমলে পশ্চিমবঙ্গে গণতন্ত্র গুণ্ডাতন্ত্রে রূপান্তরিত হয়েছেঃ বিজেপি

বাবুল বলেন, ‘ এই মহাজোট কখনওই ক্ষমতায় আসবে না। টুইট করে আসানসোল কেন্দ্রের এই বিজেপি প্রার্থী দাবি বিরোধী দলের নেতারা সব সময় মানুষের থেকে রাজনৈতিক সুযোগ-সুবিধা পাওয়ার বিষয়কে বেশি গুরুত্ব দেন। তাই তাঁদের পক্ষে নির্বাচিত হওয়া অসম্ভব।

পাশাপাশি বাবুলের অভিযোগ, গত ছয় দফায় রাজ্যের বিভিন্ন প্রান্তে যে সন্ত্রাস হয়েছে  তা নিয়ে বিরোধী দলের নেতা নেত্রীরা কোনও কথা বলেননি। আর এখন তারা সবাই মিলে সন্ত্রাসের বিরোধিতা করছে। কেন্দ্রীয় মন্ত্রী মনে করে এখন নির্বাচন কমিশন নিজের মতো করে কাজ করার সুযোগ পায় কারণ তার উপরে কেউ চাপ সৃষ্টি করে না। অকারণে বিজেপিকে দোষারোপ করার দামও বিরোধীরা পেয়ে যাবেন বলে মনে করেন বঙ্গ বিজেপি তারকা প্রার্থী

.