தமிழில் படிக்க Read in English
This Article is From Feb 18, 2019

ফের বন্ধুত্ব, লোকসভা নির্বাচনের আগেই হাত মেলাল বিজেপি ও শিবসেনা

তিন বছর ধরে প্রবল আক্রমণাত্মক মেজাজে বিজেপি তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধ অবস্থানে থেকে শেষমেশ মে মাসে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য গেরুয়া শিবিরের সঙ্গে হাত মেলানোরই সিদ্ধান্ত নিল শিবসেনা।

Advertisement
অল ইন্ডিয়া Posted by

Highlights

  • সোমবার যুগ্ম সাংবাদিক সম্মেলন করবেন অমিত শাহ ও উদ্ধব ঠাকরে
  • মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে ৫০ঃ৫০ অনুপাতে আসনবন্টন হবে
  • ২০১৪ সালে মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের সময়েই সম্পর্ক খারাপ হয়
মুম্বই:

টানা তিন বছর ধরে প্রবল আক্রমণাত্মক মেজাজে বিজেপি তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধ অবস্থানে থেকে শেষমেশ মে মাসে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য গেরুয়া শিবিরের সঙ্গে হাত মেলানোরই সিদ্ধান্ত নিল শিবসেনা। এই সিদ্ধান্তের প্রেক্ষিতেই বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে একটি যুগ্ম সাংবাদিক সম্মেলন করবেন বলে ঠিক হয়েছে। আসন্ন সাধারণ নির্বাচনের আগে সাম্প্রতিককালের এই প্রবল দুই আদায়-কাঁচকলায় রাজনৈতিক দলের রাজনৈতিক মহলেও তুমুল জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর, মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে ৫০ঃ৫০ অনুপাতে আসনবন্টন করা হবে বিজেপি ও শিবসেনার মধ্যে। লোকসভা নির্বাচনের জন্য, এখনও পর্যন্ত যা ঠিক রয়েছে, মোট ৪৮-টি কেন্দ্রের মধ্যে বিজেপি লড়বে ২৫-টি'তে এবং শিবসেনা লড়বে ২৩-টি'তে।

পশ্চিমবঙ্গকে ব্যক্তিগত সংস্থায় পরিণত করেছেন মুখ্যমন্ত্রী এবং তাঁর ভাইপো: রমণ সিং

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের পরেই মহারাষ্ট্র থেকেই সবথেকে বেশি সাংসদ সংসদে যান।

Advertisement

বিজেপি ও শিবসেনা একই জোটে ছিল প্রায় তিন দশক ধরে। এই দুই দলের রাজনৈতিক সম্পর্কের যে সখ্য, তা ঐতিহাসিকভাবেই সুবিদিত। কিন্তু, ২০১৪ সালের মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের সময় আসনবন্টন নিয়ে সমস্যা হওয়ায় একে অপরের থেকে দূরে সরে যায়।

আবার তারা এসেছে ফিরিয়া! কী হয় এবারের লোকসভা নির্বাচনে, এখন সেটাই দেখার।   

Advertisement
Advertisement