This Article is From Mar 26, 2019

এই রাজ্যের ১০ জন সহ ৩৯ জন প্রার্থীর নামপ্রকাশ বিজেপির, জানুন বিস্তারিত

Loksabha Elections 2019: রাজ্যের ১০’টি কেন্দ্র: বহরমপুর, মুর্শিদাবাদ, রানাঘাট, বনগাঁ, ডায়মন্ড হারবার, হাওড়া, উলুবেড়িয়া, কাঁথি, বাঁকুড়া এবং বোলপুর।

এই রাজ্যের ১০ জন সহ ৩৯ জন প্রার্থীর নামপ্রকাশ বিজেপির, জানুন বিস্তারিত

৩৯ জন প্রার্থীর মধ্যে উত্তরপ্রদেশ থেকে রয়েছেন ২৯ জন এবং পশ্চিমবঙ্গ থেকে রয়েছেন ১০ জন

নিউ দিল্লি:

লোকসভা নির্বাচনের (Lok Sabha elections 2019)  জন্য নিজেদের প্রার্থীতালিকা (Candidates list) ঘোষণা করল বিজেপি (BJP) মঙ্গলবার। এই তালিকায় বিজেপির মোট ৩৯ জন প্রার্থীর নাম রয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন মনোজ সিনহা, বরুণ গান্ধী, মেনকা গান্ধী, বীরেন্দ্র সিং মস্ত, রীতা বহুগুণা জোশী প্রমুখ। এই তালিকায় ৩৯ জন প্রার্থীদের মধ্যে নাম রয়েছে উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গের প্রার্থীদের। সুলতানপুর লোকসভা কেন্দ্র থেকে লড়াই করবেন মেনকা গান্ধী। বরুণ গান্ধী দাঁড়িয়েছেন পিলিভিট লোকসভা কেন্দ্র থেকে। বিজেপি এবার দলের বর্ষীয়ান নেতা মুরলী মনোহর জোশিকে টিকিট দেয়নি। তাঁর বদলে কানপুর লোকসভা কেন্দ্র থেকে লড়াই করবেন সত্যদেব পচৌরি। মঙ্গলবার বিজেপিতে যোগ দেওয়া জয়াপ্রদা লড়াই করবেন রামপুর লোকসভা কেন্দ্র থেকে আজম খানের বিরুদ্ধে।

 

মোট ৩৯ জন প্রার্থীর মধ্যে উত্তরপ্রদেশ থেকে রয়েছেন ২৯ জন এবং পশ্চিমবঙ্গ থেকে রয়েছেন ১০ জন প্রার্থী।

পশ্চিমবঙ্গের ১০'টি কেন্দ্রের মধ্যে রয়েছে বহরমপুর, মুর্শিদাবাদ, রানাঘাট, বনগাঁ, ডায়মন্ড হারবার, হাওড়া, উলুবেড়িয়া, কাঁথি, বাঁকুড়া এবং বোলপুর। এই কেন্দ্রগুলি থেকে লড়াই করবেন যে যে বিজেপি প্রার্থী, তাঁদের নাম যথাক্রমে- কৃষ্ণ জোয়ারদার আর্য, হুমায়ুন কবীর, ডক্টর মুকুটমণি অধিকারী, শান্তনু ঠাকুর, নীলাঞ্জন রায়, রন্তিদেব সেনগুপ্ত, জয় বন্দ্যোপাধ্যায়, ডক্টর দেবাশীষ সামন্ত, ডক্টর সুভাষ সরকার এবং রামপ্রসাদ দাস।

 

দেখুন বিজেপির প্রার্থীতালিকা প্রকাশের ভিডিও:

.