This Article is From Mar 31, 2019

মাওবাদী অঞ্চলে ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আবেদন খারিজ কেন্দ্রের

Loksabha Elections 2019: মাওবাদী অধ্যুষিত জঙ্গলমহলে ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার আবেদন জানিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

মাওবাদী অঞ্চলে ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আবেদন খারিজ কেন্দ্রের
কলকাতা:

মাওবাদী অধ্যুষিত জঙ্গলমহলে ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার আবেদন জানিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তা খারিজ করে দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্য সরকারের এক পদস্থ আধিকারিক এই কথা জানান। তিনি আরও জানান যে, এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে দেখার জন্য পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে লিখিতভাবে ফের একটি আবেদন জানানো হয়। যেখানে উল্লেখ করা হয়েছে যে, কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না করা হলে ওই মাওবাদী অঞ্চলে নির্বাচনকপে কেন্দ্র করে বহু সমস্যার সৃষ্টি হতে পারে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়ার জঙ্গল দিয়ে অঞ্চলটির নামই হল জঙ্গলমহল। ঝাড়খণ্ড সীমান্তের এই জঙ্গলগুলি একসময় মাওবাদী-উপদ্রুত ছিল।

অন্ধ্রপ্রদেশে নাইডুর হয়ে প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায়, জুড়বেন কেজরিওয়ালও

রাজ্য সরকারের ওই আধিকারিক জানান, “স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে দ্বিতীয় চিঠিটি কয়েকদিন আগেই পাঠিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করা হয়। বিশেষভাবে উল্লেখ করা হয় যে, যে এলাকাগুলি ঝাড়খণ্ড সীমান্তের নিকটবর্তী, সেখানে মাওবাদীদের উৎপাত এই নির্বাচনের আগে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। যা কীভাবে এড়ানো যাবে, তা নিয়ে চিন্তায় রাজ্য সরকার। আমরা আপাতত কেন্দ্রের প্রতিক্রিয়ায় অপেক্ষায় রয়েছি”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.