This Article is From May 15, 2019

অমিতের রোড শোয়ে গোলমালের ঘটনায় তিনটি এফআইআর দায়ের

বিজেপি সভাপতি অমিত শাহর (BJP Chief Amit Shah ) সভা ঘিরে রোড শো-এ  গোলমালের ঘটনায় তিনটি এফআইআর দায়ের হল।

অমিতের রোড শোয়ে গোলমালের ঘটনায় তিনটি এফআইআর দায়ের

মূর্তি কারা ভাঙল তা নিয়ে তরজায় জড়িয়েছে বিজেপি এবং তৃণমূল।

হাইলাইটস

  • অমিতের রোড শোয়ে গোলমালের ঘটনায় তিনটি এফআইআর দায়ের হল
  • অমিতের সভা ঘিরে মধ্য কলকাতার পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে
  • বিদ্যাসাগরের মূর্তি থেকে শুরু করে আরও বিভিন্ন জিনিসে ভাঙচুর চালান হয়
নিউ দিল্লি:

বিজেপি সভাপতি অমিত শাহর (BJP Chief Amit Shah ) সভা ঘিরে রোড শো-এ  গোলমালের ঘটনায় তিনটি এফআইআর দায়ের হল। নির্বাচন কমিশনের(Election Commission) বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে জানালেন এই ঘটনায় বুধবার তিনটি এফআইআর দায়ের হয়েছে। অমিতের সভা ঘিরে মঙ্গলবার সন্ধ্যায় মধ্য কলকাতার পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। সবচেয়ে বেশি গোলমাল হয় পণ্ডিত ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের নামাঙ্কিত কলেজে। সেখানে বিদ্যাসাগরের মূর্তি থেকে শুরু করে আরও বিভিন্ন জিনিসে ভাঙচুর (College Street violence )চালান হয়। যে কায়দায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়েছে তা নিয়ে নিন্দার ঝড় বইছে গোটা নেট দুনিয়ায়। সকলেই দোষীদের শাস্তির দাবি করেছেন।

মমতার প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

কিন্তু মূর্তি কারা ভাঙলCollege Street violence ) তা নিয়ে তরজায় জড়িয়েছে বিজেপি(BJP) এবং তৃণমূল(TMC)। উভয়ই একে অপরকে দোষ দিয়েছে। এর পাশাপাশি ভাঙচুর চালিয়ে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে তিনটি মোটর বাইকেও। বুধবারও দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে বিজেপি সভাপতি দাবি করেছেন ওই বাইক গুলি তাঁর রোড শোয়ের অংশ। সেগুলি বিজেপি কর্মীদের। তাই বিজেপি তাতে আগুন লাগিয়েছে এটা ভাবার কোনও কারণ নেই। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে তৃণমূলের প্রায় সমস্ত নেতাই গোটা ঘটনার জন্য বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। তৃণমূল সাংসদ দলের জাতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েন সাংবাদিক সম্মেলন করে বিজেপি সভাপতি কে মিথ্যেবাদী বলেছেন। অন্যদিকে কলকাতার গোলমাল এর রেশ টেনে নিয়ে গিয়েছে বিজেপি। বুধবার সকালে একটি নীরব প্রতিবাদের আয়োজন করা হয়েছিল। দলের শীর্ষ নেতারা তাতে অংশ নেন। তাঁদের হাতে ছিল প্লাকার্ড। প্রত্যেকটি তৃণমূলের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনা হয়েছিল। পাশাপাশি লেখা হয়েছিল 'গণতন্ত্র বাঁচাও বাংলা বাঁচাও'।

মূর্তি ভেঙেছে তৃণমূল, নজর ঘোরানোর চেষ্টা করছেন মমতা: আদিত্যনাথ

সকালে এই কর্মসূচিতে অংশ নেন কেন্দ্রীয় মন্ত্রী হর্ষবর্ধন। তাছাড়া বিজেপির নেতা জিতেন্দ্র সিং, বিজয় গোয়েল থেকে শুরু করে আরও অনেকে। পরে সাংবাদিকদের বিজয় জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানেন চলতি নির্বাচনেই তাঁর পরাজয় হবে। খুব শিগগিরই পশ্চিমবঙ্গের ক্ষমতা থেকে বিতাড়িত হবেন। সেই ভয় থেকেই তিনি আক্রমণ চালাচ্ছেন।

.