This Article is From Feb 07, 2019

তৃণমূলের তোলাবাজি যতদিন থাকবে ততদিন শিল্প আসবে না বাংলায়ঃ শিবরাজ

তৃণমূলের তোলাবাজি যতদিন থাকবে ততদিন শিল্প আসবে না বাংলায়।  কলকাতায় এসে বৃহস্পতিবার এভাবেই রাজ্যের শাসক দলকে আক্রমণ করলেন মধ্যপ্রদেশের  প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

তৃণমূলের তোলাবাজি যতদিন থাকবে ততদিন শিল্প আসবে না বাংলায়ঃ  শিবরাজ

বিজেপির পরাজয় সম্পর্কে বলতে গিয়েও  তৃণমুলকে বাক্যবাণে বিদ্ধ করেন  শিবরাজ। 

হাইলাইটস

  • তৃণমূলের তোলাবাজি যতদিন থাকবে ততদিন শিল্প আসবে না বাংলায়ঃ শিবরাজ
  • কলকাতায় এসে বৃহস্পতিবার রাজ্যের শাসক দলকে আক্রমণ করলেন শিবরাজ
  • সমস্ত সংস্থা বাংলা থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে দাবি শিবরাজের
কলকাতা:

 তৃণমূলের তোলাবাজি যতদিন থাকবে ততদিন শিল্প আসবে না বাংলায়।  কলকাতায় এসে বৃহস্পতিবার এভাবেই রাজ্যের শাসক দলকে আক্রমণ করলেন মধ্যপ্রদেশের  প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। বিজেপির রাজ্য দপ্তরের সাংবাদিক সম্মেলন থেকে শিবরাজ বলেন, "বাংলার শিল্পী এক ভয়াবহ অবস্থা চলছে।  সমস্ত সংস্থা এখান থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে।  ক্ষমতায় আসার আগে মুখ্যমন্ত্রী বলেছিলেন বন্ধ থাকা ৫৫ হাজার কারখানা খুলে দেবেন।  তিনি কথা রাখেননি।  তৃণমূল তোলাবাজি ট্যাক্স  থাকা  পর্যন্ত  বাংলায় শিল্প  হবে না"।  তার মনে হয় আগামী লোকসভা নির্বাচনে আরও একবার জিতবে বিজেপি।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে তিনশোরও বেশি আসন পেয়ে  ওই হবে সরকার।

মোদীকে ভীতু বললেন রাহুল, সাহস থাকলে রাফাল বিতর্ক করুন প্রধানমন্ত্রী, দাবি কংগ্রেস সভাপতির

নিজের রাজ্যে বিজেপির পরাজয় সম্পর্কে বলতে গিয়েও  তৃণমুলকে বাক্যবাণে বিদ্ধ করেন  শিবরাজ।  তিনি বলেন,  "মধ্যপ্রদেশের নির্বাচনে আমরা কংগ্রেসের থেকে শতাংশের হিসেবে বেশি ভোট পেয়েছে।  কিন্তু  আমাদের আসন সংখ্যা কম বলে সরকার গঠনের দাবি জানায়নি।  নির্বাচনে জয় হয়, পরাজয়ও হয়"।  পশ্চিমবঙ্গ সন্ত্রাস হয়েছে বলে অভিযোগ করেন শিবরাজ।  পঞ্চায়েত নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন এমন ভোট ভারতে আর কথা হয় না।  পুরুলিয়ার কিশোর ত্রিলোচন মাহাতোর  মৃত্যুর কথা তুলে ধরেন তিনি।  পাশাপাশি প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতি অমিত শাহ  থেকে  শুরু  করে বাকি  নেতাদের হেলিকপ্টার নামতে দেওয়া  হয় না বলেও তাঁর  অভিযোগ।  তাঁর দাবি, যে সমস্ত রাজ্যে বিজেপি সরকার থাকে সেখানে রাজনৈতিক কর্মসূচিতে  অংশগ্রহণ করতে কেউ বাধার মুখে  পড়ে না ।

মমতাকে সমর্থন না করায় দুই দলকে তোপ চন্দ্রবাবুর নাইডুর

এর আগে বহরমপুরে  শিবরাজের হেলিকপ্টার নামার অনুমতি দেয়নি প্রশাসন। তাই সভা বাতিল করা হয়। রাজ্য বিজেপি নেতাদের দাবি প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে শিবরাজ সিংয়ের হেলিকপ্টার নামার অনুমতি নেই। আর সেই কারণে সভা  বাতিল করা। শুধু এটি  নয় এর আগেও বিজেপির একাধিক সভায় হেলিকপ্টার নামা নিয়ে গোলমাল দেখা  দিয়েছে বলে তাদের দাবি।   দু'দিন আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পুরুলিয়ার সভা  ঘিরেও একই সমস্যা  দেখা দেয়। সেখানেও হেলিকপ্টার নামার অনুমতি দেয়নি প্রশাসন।  সেখানেও হেলিকপ্টার নামার অনুমতি দেয়নি প্রশাসন। পাশের রাজ্য ঝাড়খণ্ডে নেমে সড়ক পথে পুরুলিয়ায় আসেন যোগী। এক্ষেত্রে সে ধরনের কোনও ব্যবস্থা  করা যায় নি বলেই সভা  বাতিলের পথে হাঁটে  বিজেপি।

 

.