This Article is From Apr 16, 2019

জাতীয় দল বলে কংগ্রেসের গর্ব করার কিছু নেই, খোঁচা মমতার

Loksabha Elections 2019: বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে পরপর চারবার জিতেছেন অধীর(Adhir Chowdhury)।

জাতীয় দল বলে কংগ্রেসের গর্ব করার কিছু নেই, খোঁচা মমতার

কয়েকদিন আগে লোকসভায় চিটফান্ড প্রসঙ্গে তৃণমূলের তুমুল সমালোচনা করেন অধীর

হাইলাইটস

  • অধীর চৌধুরির গড়ে কংগ্রেসকে কড়া ভাষায় আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী
  • মুখ্যমন্ত্রী বলেন জাতীয় দল বলে কংগ্রেসের গর্ব করার কিছু নেই
  • সরকার গড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে আঞ্চলিক দল গুলিঃ মমতা
কলকাতা:

অধীর চৌধুরির (Adhir Chowdhury) গড়ে  কংগ্রেসকে কড়া ভাষায় আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( CM Mamata Bannerjee)। বেলডাঙ্গার জনসভা থেকে মঙ্গলবার মুখ্যমন্ত্রী বলেন, "জাতীয় দল বলে কংগ্রেসের গর্ব করার কিছু নেই। মনে রাখবেন তৃণমূলও জাতীয় দল। আর এবারের লোকসভা নির্বাচন মিটলেই বোঝা যাবে সরকার গড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে আঞ্চলিক দল গুলি"। এর পাশাপাশি ফের একবার অধীরকে হারানোর ডাক দেন মমতা( CM Mamata Bannerjee)। বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে পরপর চারবার জিতেছেন অধীর(Adhir Chowdhury)। প্রদেশ কংগ্রেসের এই  প্রাক্তন সভাপতিকে এবার হারাতে মরিয়া চেষ্টা চালাচ্ছে তৃণমূল। মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Bannerjee) সমালোচক বলেই অধীরের পরিচিতি।

তোষণের রাজনীতি করতেই ফিরদৌসকে দিয়ে প্রচার করিয়েছে তৃণমূলঃ বাবুল সুপ্রিয়

কয়েকমাস আগে লোকসভায় চিটফান্ড প্রসঙ্গে তৃণমূলের তুমুল সমালোচনা করেন অধীর।  মমতা নিজেও সেসময়ে সংসদে উপস্থিত ছিলেন। শুধু তাই নয় ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীকে অধীররে নামে নালিশও করেন মমতা। মালদা  এবং মুর্শিদাবাদ দীর্ঘদিন ধরেই কংগ্রেসের খাসতালুক।এই দুটি জায়গাতেই কংগ্রেসকে পরাজিত করতে সবরকম ভাবে চেষ্টা চালাচ্ছে তৃণমূল। মমতা নিজে অধীরের লোকসভা  কেন্দ্রে পরপর দুদিন দুটো জনসভা করলেন। 

মার খেলেন কংগ্রেস নেতা, সারা রাত ধর্নায় অধীর

মমতার সঙ্গে উপস্থিত ছিলেন তৃণমূল প্রার্থী অপূর্ব সরকার। তিনি সমর্থকদের মধ্যে ডেবিড নামেই তাঁর পরিচিতি। কংগ্রেসে থাকা পর্যন্ত  তিনি অধীরের ঘনিষ্ঠ ছিলেন। এ হেন ডেভিড  কি পারবেন অধীরকে  হারাতে? তিনি জানালেন,"মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থন আমার সঙ্গে আছে। শুভেন্দু অধিকারীও আমার পাশে আছেন। জেতার ব্যাপারে আমার কোনও সন্দেহ নেই"। পাশাপাশি অপূর্ব জানান অকারণে তাঁকে এবং কংগ্রেসের বাকি কর্মীদের অসম্মান করতেন তাই তারা দল ছেড়েছেন। 

"অধীর, অভিজিৎ আরএসএসের সাহায্য নিচ্ছেন প্রচারে", ফের তোপ দাগলেন মমতা

এর আগে সোমবার মমতা বলেন, নির্বাচনে জিততে আরএসএস এর সাহায্য নিচ্ছেন অধীর, উনি সকালে বিজেপি, বিকেলে সিপিএম আর রাতে  কংগ্রেস। গত চারটি  নির্বাচন বহরমপুর আসন থেকে জিতে আসছেন অধীর। মুখ্যমন্ত্রীর দাবি সম্পর্কে প্রতিক্রিয়া দিয়েছেন তিনি। তাঁর কথায়, "আমাকে আরএসস সাহায্য করছে সেটা মুখ্যমন্ত্রী কী করে জানলেন? তার মানে উনি নিশ্চয় আরএসএসের বড় নেতা। আগের মতো এবারও তৃণমূল মুর্শিদাবাদ থেকে খালি হাতে ফিরবে"।    

.