This Article is From Feb 10, 2019

রাজ্যের নয় ছেলের জীবনে নতুন সূর্যোদয় ঘটাচ্ছেন চন্দ্রবাবু,অন্ধ্রর সভা থেকে মন্তব্য মোদীর

অন্ধ্রপ্রদেশে গিয়ে টিডিপির সমালোচনায় সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদীর অভিযোগ, চন্দ্রবাবুর দল সরকারি অর্থ খরচ করে নিজেদের প্রচার করে।

হাইলাইটস

  • অন্ধ্রপ্রদেশে গিয়ে টিডিপির সমালোচনায় সরব হলেন প্রধানমন্ত্রী
  • চন্দ্রবাবূ নিজের ছেলের জীবনে নতুন সূর্যোদয়ের চেষ্টা করছেনঃ মোদী
  • মোদীর এই সফর ঘিরে গোটা রাজ্য জুড়ে বিরোধিতার ছবি ধরা পড়েছে
গুন্টুর, অন্ধ্রপ্রদেশ:

অন্ধ্রপ্রদেশে গিয়ে টিডিপির সমালোচনায় সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  বিজেপির সঙ্গে চন্দ্রবাবু নায়ডুর দলের সম্পর্ক ছিন্ন হওয়ার পর এই  প্রথম অন্ধ্রপ্রদেশে আসেন মোদী। গুন্টুরের সভা থেকে সরসরি মুখ্যমন্ত্রী চন্দ্রবাবুকে আক্রমণ করে মোদী বলেন, কথায় কথায় উনি (চন্দ্রবাবু)বলেন, "উনি আমার থেকে  সিনিয়র। এটা ঠিক। অবস্থান বদলের ব্যাপারে  উনি আমার আগেই আছেন। সঙ্গী বদলে নেওয়ার ব্যাপারেও উনি আমার থেকে আগে। এভাবেই নিজের রাজনৈতিক গুরু এন টি রামা রাওয়ের সঙ্গে দূরত্ব তৈরি করেন"। এর পাশাপাশি তাঁর অভিযোগ, চন্দ্রবাবুর দল সরকারি অর্থ খরচ করে  নিজেদের প্রচার করে। প্রধানমন্ত্রী আরও বলেন, চন্দ্রবাবু অন্ধ্র প্রদেশে নতুন  সূর্যোদয়ের কথা  বলেছিলেন। কিন্তু  তিনি এখন রাজ্যকে বঞ্চিত করে  নিজের ছেলের জীবনে নতুন সূর্যোদয়ের চেষ্টা করছেন।              
.

omr67asg

অন্ধ্রপ্রদেশ জুড়ে এভাবেই পুড়ল একাধিক টায়ার।

এর আগে রবিবার সকালে বিজয়ওয়ারার বিমান বন্দরে এসে নামেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে তাঁকে স্বাগত জানান রাজ্যপাল। কিন্তু প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো রাজ্যপালের প্রটোকলের মধ্যে পড়ে না। এর বাইরে সরকারের পক্ষে কেউ ছিল না। ছিলেন শুধু রাজ্যের মুখ্যসচিব। এদিকে তাঁর এই সফর ঘিরে গোটা রাজ্য জুড়ে  বিরোধিতার ছবি ধরা পড়েছে। একযোগে বিক্ষোভ দেখিয়েছে টিডিপি, কংগ্রেস এবং বামপন্থীরা। কোথাও কোথাও তা বড় আকার ধারন করেছে বিক্ষোভ।               

 

df3778og

অন্ধ্রপ্রদেশের জন্য  বিশেষ আর্থিক সুযোগ- সুবিধা না পেয়ে এনডিএ ছাড়েন চন্দ্রবাবু।           

মুখ্যমন্ত্রী বলেছেন, এটা  অন্ধ্রের জন্য কালো দিন। মোদী নিজে যে অবিচার করেছেন আজ সেটাই দেখতে এসেছেন তিনি। রাফাল যুদ্ধ বিমান নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপ গোটা দেশের পক্ষে লজ্জার।   মোদীর সভায় ভিড় নিয়েও কটাক্ষ করেছে টিডিপি। তাঁদের দাবি জগমোহন রেড্ডির ওয়াই এস আর কংগ্রেস–ই বিজেপিকে সভা সফল করতে সাহায্য করেছেন। দলীয় কর্মীদের এক ভিডিও বার্তায় এ কথাই বলেছেন তিনি।  অন্ধ্রপ্রদেশের সিপিএম নেতা পি মধু জানিয়েছেন অন্ধ্রপ্রদেশে আসার নৈতিক অধিকার হারিয়েছেন মোদী।

 

 

.