This Article is From Feb 13, 2019

দিল্লিতে বৈঠক রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালদের

.দিল্লিতে শরদ পাওয়ারের বাড়িতে বৈঠকে হাজির ছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু, ন্যাশনাল কনফারেন্স প্রধান ফারুক আবদুল্লা।

দিল্লিতে বৈঠক রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালদের

শরদ পাওয়ারের বাড়িতে বৈঠক বিরোধী নেতাদের

হাইলাইটস

  • Key opposition leaders have gathered at the home of Sharad Pawar
  • Sources say the discussion is on alliance between Congress, AAP
  • Leaders argued no alliance in Delhi may harm their unity agenda
নিউ দিল্লি:

দিনভর যন্তরমন্তরে ধরনা, সমাবেশের পর শরদ পাওয়ারের বাড়িতে বৈঠক করলেন বিরোধী নেতারা। বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বিজেপিকে হারাতে নিজেদের মতবিরোধ ভুলে তিন দলের নেতারা একসঙ্গে লড়বেন বলে আশা করা যায়।

সূত্রের খবর, দিল্লিতে কংগ্রেস এবং আপের সম্ভাব্য জোট নিয়ে আলোচনা হয় বৈঠকে।দুই দলই একে অফরের প্রতিদ্বন্দ্বী বলে পরিচিত, সূত্রের খবর, দিল্লিতে জোট না হলে তা বিরোধী ঐক্যে ফাটল ধরাবে বলে নিজেদের মধ্যে আলোচনা করেছেন তাঁরা।

২০১৪ লোকসভা নির্বাচনে দিল্লির ৭ টি আসনেই জিতেছিল বিজেপি।

তবে তারপরেই বিধানসভা নির্বাচনে জয়লাভ করে আম আদমি পার্টি, শূন্য হয় কংগ্রেস।

কেন্দ্র থেকে বিজেপিকে হঠানোর জন্য সংসদের গান্ধীমূর্তির সামনে প্রার্থনা মমতার

দিল্লিতে শীলা দিক্ষীত মুখ্যমন্ত্রী থাকাকালীন সরকারের বিরুদ্ধে আন্না হাজারের দুর্নীতি বিরোধী আন্দোলন, পরে সেখান থেকে আম আদমি পার্টি তৈরি করেন অরবিন্দ কেজরিওয়াল।২-১৩ সালে কংগ্রেসের সঙ্গে ২০১৩ সালে বিধানসভা ভোটে লড়ে আপ।সেবার ৪৯ দিন মুখ্যমন্ত্রী ছিলেন কেজরিওয়াল।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু, ডিএমকে নেতা স্ট্যালিন, সিপিএমের সীতারাম ইয়েচুরির মতো বিরোধী নেতাদের আলোচনার পর নিজেদের অবস্থান থেকে সরে এসেছে বিবাদমান দলগুলি।বিরোধী ঐক গড়তে রাহুল গান্ধীর সঙ্গে একমঞ্চে অরবিন্দ কেজরিওয়াল।

কেজরিওয়ালের ধর্না মঞ্চ থেকে লোকসভা নির্বাচনে রাজ্যে একা লড়ার বার্তা দিলেন মমতা

১৯ জানুয়ারি কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেড সমাবেশে হাজির ছিল ২৩ টি বিরোধী দল, তবে বুধবার দিল্লির যন্তরমন্তরে হাজির ছিলেন ১৫ টি দলের প্রতিনিধি।ন্যাশনাল কনফারেন্স সুপ্রিমো ফারুক আব্দুল্লা, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুরা হাজির ছিলেন বৈঠকে।

এদিনের সমাবেশ থেকে বড় ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।বিজেপিকে হারাতে বিরোধী বাম এবং কংগ্রেসের সঙ্গে লড়বেন বলে জানিয়েছেন তিনি।

আপনি আবার প্রধানমন্ত্রী হবেন, বললেন মুলায়ম, পাশে হতবাক সনিয়া গান্ধী

যন্তরমন্তরের সমাবেশ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আগামী দিনে আমরা একসঙ্গে লড়ব।কংগ্রেস, বামেদের সঙ্গে যে লড়াই আছে, তা থাকবে রাজ্যে।জাতীয়স্তরে আমরা একসঙ্গে লড়ব”।তিনি আরও বলেন, “দেশের বৃহত্তর স্বার্থে আমি আমার জীবন উৎসর্গ করতে প্রস্তুত, আমার দল সহ সবকিছুই উৎসর্গ করতে প্রস্তুত”।

 

.