This Article is From Feb 06, 2019

শিবরাজের হেলিকপ্টার নামার অনুমতি দিল না প্রশাসন, বহরমপুরের সভা বাতিল করল বিজেপি

শিবরাজের হেলিকপ্টার নামার অনুমতি দিল না প্রশাসন, বহরমপুরের সভা বাতিল করল বিজেপি।

Advertisement
Kolkata

Highlights

  • পিটিআই জানিয়েছে এখানেও হেলিকপ্টার নামার অনুমতি দেয়নি প্রশাসন
  • যোগী আদিত্যনাথের পুরুলিয়ার সভা ঘিরেও একই সমস্যা দেখা দেয়
  • সেখানেও হেলিকপ্টার নামার অনুমতি দেয়নি প্রশাসন
কলকাতা:

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের বহরমপুরের সভা বাতিল করল প্রশাসন। সংবাদ সংস্থা পিটিআই  জানিয়েছে এখানেও হেলিকপ্টার নামার অনুমতি দেয়নি প্রশাসন। তাই সভা বাতিল করা হয়েছে। রাজ্য বিজেপি নেতাদের দাবি প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে শিবরাজ সিংয়ের হেলিকপ্টার নামার অনুমতি নেই। আর সেই কারণে সভা  বাতিল করা। শুধু এটি  নয় এর আগেও বিজেপির একাধিক সভায় হেলিকপ্টার নামা নিয়ে গোলমাল দেখা  দিয়েছে বলে তাদের দাবি।   একদিন আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পুরুলিয়ার সভা  ঘিরেও একই সমস্যা  দেখা দেয়। সেখানেও হেলিকপ্টার নামার অনুমতি দেয়নি প্রশাসন।  সেখানেও হেলিকপ্টার নামার অনুমতি দেয়নি প্রশাসন। পাশের রাজ্য ঝাড়খণ্ডে নেমে সড়ক পথে পুরুলিয়ায় আসেন যোগী। এক্ষেত্রে সে ধরনের কোনও ব্যবস্থা  করা যায় নি বলেই সভা  বাতিলের পথে হেঁটেছে বিজেপি।  

বাস-লরির মুখোমুখি সংঘর্ষ পশ্চিম মেদিনীপুরে, উল্টে গেল বাস, আহত ৫৫

লোকসভা নির্বাচনের আগে রাজনৈতিক  কর্মকাণ্ডে বাধা দেওয়া হচ্ছে বলে দাবি করে নির্বাচন কমিশনের দ্বারস্থ  হয়েছে বিজেপি। দিল্লিতে নির্বাচন কমিশনের আফিসে  গিয়ে নিজেদের দাবির কথা  জানিয়েছে বিজেপি।  অন্যদের থেকে শুরু করে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণও যান কমিশনে। তবে বিজেপির তোলা  অভিযোগের যথার্থতা নিয়ে  প্রশ্ন  তুলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়, ধর্মতলার ধর্না মঞ্চ থেকে মঙ্গলবার মমতা জানান  অনুমতি বাতিল করা হচ্ছে না। কিন্তু বিজেপি সভার অল্প সময় আগে জানাচ্ছে বলে তা দেওয়া যাচ্ছে না। আগে জানালে কোনও অনুমতি বাতিল করা হবে না।

Advertisement

কর্মসূচিতে অনুমতি পাওয়া নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে  বিরোধটা অনেক দিনের। এর আগে  রথযাত্রার অনুমতি চায় বিজেপি। রাজি হয়নি প্রশাসন। আদালতের দ্বারস্থ  হয় বিজেপি। কিন্তু প্রথমে  হাইকোর্ট এবং পরে সুপ্রিম কোর্ট থেকে খালি হাতেই ফিরতে হয়  বিজেপি। গোয়েন্দা  রিপোর্ট উল্লেখ করে রাজ্য  প্রশাসন দুটি আদলাতেই বলে এই যাতঁরা করতে দিলে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে। এরপর শেষমেশ যাত্রার অনুমতি বাতিল করে আদালত। তবে  বিজেপির উদ্দেশে বিচারপতিরা  বলেন তারা সভা  করতে পারে। কিন্তু এখন সভা  করা  নিয়েও জটিলতা দেখা  দিল।  

                         

Advertisement
Advertisement