This Article is From Mar 29, 2019

বিজেপি ও তৃণমূল বিরোধী ভোটগুলি এক জায়গায় না পড়াটা অসুবিধাজনক: সূর্যকান্ত মিশ্র

Loksabha Elections 2019:“দেশের গণতান্ত্রিক পরিকাঠামোটাই প্রশ্নচিহ্নের মুখে পড়ে গিয়েছে মোদী সরকারের আমলে”, বলেন সূর্যকান্ত মিশ্র(Surya Kanta Mishra)।

বিজেপি ও তৃণমূল বিরোধী ভোটগুলি এক জায়গায় না পড়াটা অসুবিধাজনক: সূর্যকান্ত মিশ্র
কলকাতা:

তৃণমূল কংগ্রেসকে(Trinamul Congress) ভোট দেওয়া মানে আদতে তা ঘুরিয়ে বিজেপিকেই দেওয়া। শুক্রবার এই কথা বললেন সিপিএম(CPIM) নেতা সূর্যকান্ত মিশ্র(Suriyakanta Mishra)। তিনি বাংলার মানুষের কাছে আর্জি জানান , "তার বদলে আপনারা নিজ কেন্দ্রের শক্তিশালী কংগ্রেস অথবা বামফ্রন্ট(Left Front) প্রার্থীকে ভোটটা দিন"। তিনি এই কথাও স্বীকার করে নেন যে, কংগ্রেস ও সিপিএমের মধ্যে আসন সমঝোতাটি হলে তা অত্যন্ত ভালো হতো। কারণ, সেখানে বিজেপি(BJP)-বিরোধী ও তৃণমূল(TMC)-বিরোধী ভোটগুলি সর্বোচ্চসংখ্যায় পড়ত। তাঁর কথায়, "গত পাঁচ বছরে দেশের বিজেপি শাসন আসলে ‘সম্পূর্ণ ধ্বংসাত্মক'। দেশের মানুষ এবং দেশের গণতন্ত্রের মেরুদণ্ডও ভেঙে দিয়েছে এই সরকার"।

মমতাদি আপনার সময় শেষ, বাংলার এবার পদ্ম ফুল ফুটবেইঃ অমিত

“দেশের গণতান্ত্রিক পরিকাঠামোটাই প্রশ্নচিহ্নের মুখে পড়ে গিয়েছে মোদী সরকারের আমলে”, বলেন সূর্যকান্ত মিশ্র(Suriyakanta Mishra)। সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে সিপিএমের(CPIM) পলিটব্যুরোর সদস্য এই বর্ষীয়ান বাম নেতা বলেন, “আমরা চেয়েছিলাম রাজ্যের বিজেপি-বিরোধী ও তৃণমূল-বিরোধী ভোটগুলিকে একজোট করতে। সেই কারণেই আসন সমঝোতা করার জন্য সমস্ত চেষ্টা করেছিলাম। এবং গতবার যে যে আসনগুলিতে সিপিএম ও কংগ্রেস প্রার্থীরা জিতেছিলেন, সেই ছ'টি আসনেও প্রার্থী দিইনি প্রাথমিকভাবে। কিন্তু দুঃখের বিষয়, এটি বাস্তবায়িত হল না। আমি কংগ্রেসের সঙ্গে কাদা ছোড়াচুড়ির খেলায় নামতে চাই না। কেন এই আসন সমঝোতা হল না, তার ফলে কী হবে, তা মানুষই ঠিক করুক বরং”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.