This Article is From Apr 02, 2019

বাবুলের গাওয়া বিজেপির প্রচারের গানটিকে এখনও ছাড়পত্র দিল না নির্বাচন কমিশন

Loksabha Elections: রাজ্য মুখ্য নির্বাচনী অফিসার সোশ্যাল মিডিয়ায় অনুমতি ছাড়াই গানটিকে ব্যবহার করায় বাবুল সুপ্রিয়ের বিরুদ্ধে শো-কজ নোটিস জারি করেন।   

Advertisement
অল ইন্ডিয়া

রাজ্য পর্যায়ে তাঁর (বাবুল সুপ্রিয়) বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ খতিয়ে দেখেছে নির্বাচন কমিশন

কলকাতা:

কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি (BJP) নেতা বাবুল সুপ্রিয়'র লেখা ও সুর করা যে গানটি বিজেপির প্রচারে ব্যবহার করা হচ্ছে, সেটির ব্যাপারে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারল না নির্বাচন কমিশন (Election Commission)। পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী অফিসার এই ব্যাপারে কবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন, তা এখনও পর্যন্ত জানা যায়নি। অতিরিক্ত মুখ্য নির্বাচনী অফিসার সঞ্জয় বসু সাংবাদিকদের বলেন, “মিডিয়া সার্টিফিকেশন অ্যান্ড মনিটরিং কমিটি (এমসিএমসি) এখনও অনুমতি দেয়নি। এছাড়া, বিজেপি এখনও পর্যন্ত এই প্রচারের গানটির পরিমার্জিত সংস্করণটি আমাদের কাছে দিতে পারেনি”। তিনি আরও জানান, রাজ্য পর্যায়ে তাঁর (বাবুল সুপ্রিয়) বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ খতিয়ে দেখেছি আমরা। সেই অভিযোগগুলি ভারতের জাতীয় নির্বাচন কমিশনের কাছে ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে”।

মোদীর ব্রিগেডের সভায় আট লক্ষ লোক হবে আশা বিজেপির

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড সমাবেশে গানটি বাজানো হবে কি না, সেই প্রশ্নের সাফ জবাব দেন সঞ্জয় বসু। বলেন, “আমরা অনুমতি দিইনি”।

Advertisement

প্রসঙ্গত, বিজেপি এর আগেই নির্বাচন কমিশনের নির্দেশমতো এমসিএমসি-র কাছে নিজেদের প্রচারের গানটির কথা জমা দিয়েছিল। তারপর মুখ্য নির্বাচনী অফিসার গানটির পরিমার্জিত সংস্করণের কথাও জমা দিতে বলেন বিজেপিকে।

রাজ্য মুখ্য নির্বাচনী অফিসার সোশ্যাল মিডিয়ায় নির্বাচন কমিশনের অনুমতি ছাড়াই এই গানটিকে ব্যবহার করায় বাবুল সুপ্রিয়ের বিরুদ্ধে শো-কজ নোটিস জারি করেন।   



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement