Read in English
This Article is From Apr 05, 2020

"নিউ ইয়র্ককে দেখুন, কী অবস্থা", করোনা সংক্রমণে সতর্কবার্তা ইমরান খানের

করোনা সংক্রমণের সঙ্গে যুঝতে প্রস্তুত নয় পাকিস্তান। শনিবার এমন ইঙ্গিত দিলেন সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান। সেদিন তিনি লাহোর পরিদর্শনে গিয়েছিলেন।

Advertisement
ওয়ার্ল্ড Edited by (with inputs from PTI)

দেশব্যাপী লকডাউনের প্রস্তাব খারিজ করে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান মোদি।

ইসলামাবাদ :

করোনা সংক্রমণের সঙ্গে যুঝতে প্রস্তুত নয় পাকিস্তান (Pakistan)। শনিবার এমন ইঙ্গিত দিলেন সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান (PM Imran Khan)। সেদিন তিনি লাহোর পরিদর্শনে গিয়েছিলেন। পাঞ্জাব প্রদেশের সরকার করোনা (Coronavirus) প্রতিরোধী পরিকাঠামো তৈরিতে কী পদক্ষেপ নিয়েছে, তা খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী। সেই সফরেই তিনি সতর্ক করে বলেন,"নিউইয়র্ককে দেখুন, বিত্তবানদের শহর। সেখানে সংক্রমণের জেরে কী অবস্থা। তাই আমার কিছু হবে না, এই ভুল ধারণা নিয়ে বসে থাকবেন না।" তাঁর দাবি, "একবার স্থিতিশীল হয়ে গেলেই নিজের প্রকোপ বাড়াবে করোনা। জানি না ভবিষ্যতে কী হবে!"  জানা গিয়েছে, সে দেশে সংক্রমিত প্রায় ২৯০০। মৃত্যু হয়েছে ৪১ জনের। পাঞ্জাব প্রদেশেই সবচেয়ে বেশি সংক্রমণের খবর মিলেছে। সে প্রদেশে শনিবার পর্যন্ত সংক্রমিত প্রায় হাজার মানুষ। 

তালাবন্দি আইসিইউ রুম! সময়ে চাবি খুঁজে না পাওয়ায় চিকিৎসার অভাবে মৃত্যু মহিলার

সেই সফরে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, সরকার সংক্রমণ প্রতিরোধ করতে চেষ্টা করছে । আঁতুড়ঘর চিহ্নিত করে নিরাময়ের বন্দোবস্ত করা হয়েছে। দেশবাসীকে নিরাপদ রাখতে বদ্ধপরিকর পাকিস্তান সরকার। তবে দেশব্যাপী লকডাউনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। লকডাউন জারি থাকবে গণজমায়েতস্থলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। সে দেশে সংবাদ সংস্থা জিও নিউজের প্রতিবেদনে দাবি, "২৫ এপ্রিলের মধ্যে পাকিস্তানে ৫০ হাজার সংক্রমিত হবে।" 

Advertisement