Read in English
This Article is From Jul 30, 2020

৫ অগাস্ট টাইমস স্কোয়ার হয়ে যাবে "রাম রাজত্ব", করা হবে মিষ্টি বিতরণ

Times Square in New York: সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত দিনভর হিন্দি ও ইংরেজিতে 'জয় শ্রী রাম' শব্দ ও অযোধ্যার মন্দির ও ভগবান রামের ছবি ফুটে উঠবে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Ram Temple Ayodhya: ৫ অগাস্ট বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র টাইমস স্কোয়ার হয়ে যাবে একরকম "রাম রাজত্ব"

Highlights

  • রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে আগামী ৫ অগাস্ট
  • ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
  • ওই দিন ভগবান রাম ও মন্দিরের ছবি দেখানো হবে আমেরিকার টাইমস স্কোয়ারে
নিউ ইয়র্ক:

আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের (Ram Temple Ayodhya) জন্যে ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই ঐতিহাসিক মুহূর্তে ভগবান রাম (Lord Ram) এবং অযোধ্যা মন্দিরের থ্রিডি ছবি ফুটে উঠবে সুদূর মার্কিন মুলুকে। নিউ ইয়র্কের বিখ্যাত টাইমস স্কোয়ারে (Times Square in New York) ওই ছবি দেখবেন অসংখ্য মানুষ, বর্ণনা করা হবে রাম মন্দিরে ইতিবৃত্তান্ত। আমেরিকান ইন্ডিয়া পাবলিক অ্যাফেয়ার্স কমিটির সভাপতি জগদীশ শেওয়ানি বলেছেন, যে ঐতিহাসিক মুহূর্তে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদি, ঠিক সেই সময়েই আমেরিকার মানুষজন তাঁদের প্রিয় টাইমস স্কোয়ারে ভগবান রাম ও অযোধ্যা মন্দিরের দর্শন করতে পারবেন। শেওয়ানি সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে জানিয়েছেন যে, ইতিমধ্যেই টাইমস স্কোয়ারের বিলবোর্ডগুলো এই অনুষ্ঠানের জন্য ভাড়া করার কথা পাকা হয়ে গেছে। থাকছে দৈত্যাকার ন্যাসডাক স্ক্রিন এবং ১৭,০০০ বর্গফুট বিশিষ্ট একটি এলইডি ডিসপ্লে স্ক্রিন, যেখানে ওই ছবিগুলো দেখানো হবে। 

নয়া রাম মন্দিরের উচ্চতা হবে ১৬১ ফুট, আগের মন্দিরটির থেকে ২০ ফুট বেশি

জানা গেছে, ৫ অগাস্ট সকাল ৮ টা থেকে শুরু করে রাত ১০ টা পর্যন্ত দিনভর হিন্দি ও ইংরেজিতে 'জয় শ্রী রাম' শব্দটি ফুটে উঠবে। এছাড়া সারাদিন ধরে বিলবোর্ডে দেখানো হবে ভগবান রামের প্রতিকৃতি এবং নানা ভিডিও। দেখানো হবে রাম মন্দিরের নকশা ও স্থাপত্যের থ্রি ডি প্রতিকৃতি। পাশাপাশি প্রধানমন্ত্রী মোদির ভিত্তি প্রস্তর স্থাপনের ছবিও বিলবোর্ড জুড়ে প্রদর্শিত হবে। ফলে ৫ অগাস্ট বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র টাইমস স্কোয়ার হয়ে যাবে একরকম "রাম রাজত্ব"।

Advertisement

অগাস্টের প্রথমে রামমন্দির নির্মাণের সূচনায় অনুষ্ঠান! আমন্ত্রিত প্রধানমন্ত্রী

শুধু তাই নয়, আমেরিকান ইন্ডিয়া পাবলিক অ্যাফেয়ার্স কমিটির সভাপতি জগদীশ শেওয়ানি একথাও জানিয়েছেন যে, মার্কিন মুলুকে থাকা ভারতীয় সম্প্রদায়ের মানুষজন সকলকে মিষ্টি বিতরণ করতে ৫ অগাস্ট টাইমস স্কোয়ারে সমবেত হবেন। তিনি বলেন, "প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে, রাম মন্দির নির্মাণের ঘটনা আসলে গোটা বিশ্বে ছড়িয়ে থাকা হিন্দুদের কাছে একটি স্বপ্ন বাস্তব হওয়ার মতো বিষয়। সত্যিই ৬ বছর আগে আমরা কখনই ভাবিনি যে এই দিন এত তাড়াতাড়ি আসবে। তবে প্রধানমন্ত্রী মোদির জন্যেই এই দিনটি এসেছে তাই আমরা এটা দারুণ ভাবে উদযাপন করতে চাই।"

Advertisement

সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলা নিয়ে সমাধানমূলক রায় দেওয়ার পর প্রধানমন্ত্রী মোদি গত ফেব্রুয়ারিতে শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট গঠনের ঘোষণা করেছিলেন। সেই ট্রাস্টের তরফ থেকেই প্রধানমন্ত্রীকে রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement