This Article is From Feb 18, 2020

‘তাপসের অভাব অনুভব করছি’: টুইটে মাধুরী দীক্ষিত

Tspas Paul Death: শঙ্করের জন্য নাকি দীর্ঘকাল অপেক্ষা করতে হয়েছিল গৌরীকে। বাস্তবে মাধুরীর আর দেখা হল না অভিনয় জীবনের প্রথম নায়কের সঙ্গে।

Advertisement
বিনোদন Reported by , Written by

‘গৌরী' মাধুরী ফের ‘শঙ্কর' তাপসের-এর জন্য ব্যাকুল!

কলকাতা:

যে ‘ধকধক গার্ল'-এর হাজার ওয়াটের হাসিতে আজও মাতাল আসমুদ্রহিমাচল, তাঁর অভিনয় জীবনের প্রথণ নায়ক বাংলার ছেলে তাপল পাল (Tapas Paul)। ১৯৮০-তে তরুণ মজুমদারের দাদার কীর্তি-তে অভিনয়ে হাতেখড়ি হয়ে গেছে তাপসের। সেই হৃদয়ছোঁয়া সাবলীল অভিনয় দেখেই ১৯৮৪ সালে পরিচালক হীরেন নাগ তাঁকে ডেকে নিয়ে গিয়েছিলেন তখনকার বম্বেতে। ওই বছর তিনি পরিচালনা করেন হিন্দি ছবি অবোধ। তাপসের বিপরীতে নায়িকা মাধুরী দীক্ষিত (Madhuri Dixit)। সেই অনুযায়ী মাধুরীর প্রথম হিরো বাংলার নায়ক।

‘দাদার কীর্তির জন্য তাপসের অডিশন নিয়েছিলাম আমিই': সন্ধ্যা রায়

হীরেন নাগের সেই ছবিতে তাপস-মাধুরী শঙ্কর সিং-গৌরী। পর্দায় তাঁরা স্বামী-স্ত্রী। যদিও এই ছবি বক্স অফিসে কোনও ম্যাজিক দেখাতে পারেনি। পর্দায় তারপর আর দেখা যায়নি এই জুটিকেও। ৩৬ বছর পর ফের ‘গৌরী' মাধুরী ফের ‘শঙ্কর' তাপসের-এর জন্য ব্যাকুল। ছবির গল্প বলছে, শঙ্করের জন্য নাকি দীর্ঘকাল অপেক্ষা করতে হয়েছিল গৌরীকে। তবে সে কাছে পায় স্বামীকে। বাস্তবে মাধুরীর আর দেখা হল না অভিন জীবনের প্রথম নায়কের সঙ্গে। সেই আপশোস তিনি জানিয়েছেন টুইটে:

Advertisement

ভাগ্যের কী পরিহাস! মুম্বইতেই বরাবরের মতো চোখ বুঁজলেন তাপস। তবু চোখে দেখা হল না!। সেই আক্তাষেপ মাধুরীর টুইটের প্রতি অক্ষরে, 'তাপস আমার জীবনের প্রথম নায়ক। খবরটা শোনার পরেই শূন্যতা অনুভব করছি। যেখানেই থাকুক, ভালো থাকুক। ওর আত্মার শান্তি কামনা করি। সমবেদনা জানাই স্ত্রী আর মেয়েকে।'

Advertisement

প্রয়াত সাংসদ-অভিনেতার স্ত্রী নন্দিনী জানিয়েছেন, গত দু'বছর ধরে হার্ট এবং স্নায়ুর রোগে ভুগছিলেন তাপস। চিকিৎসার জন্য একাধিকবার হাসপাতালেও ভর্তি হতে হয়েছিল তাঁকে। চিকিৎসার জন্যই তিনি জানুয়ারিতেও গেছিলেন মুম্বই। একই সঙ্গে দেখা করেন মেয়ে সোহিনীর সঙ্গেও। ১ ফেব্রুয়ারি ফের তাঁকে ভর্তি করা হয় মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে। এই দিন তিনি মুম্বই হয়ে উড়ে যাচ্ছিলেন আমেরিকায়, চিকিৎসার জন্য। বিমানবন্দরেই অসুস্থ বোধ করায় হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে। ভেন্টিলেশনেও রাখা হয় বলে জানান নন্দিনী। দিন দুই আগে অনেকটা সুস্থ বোধ করায় তাপসকে বের করে আনা হয় ভেন্টিলেশন থেকে। তারপরেই আচমকা মঙ্গলবার ভোর সাড়ে তিনটে নাগাদ হৃদরোগে আক্রান্ত মাত্র ৬১ বছর বয়সে ঘুমের দেশে পাড়ি জমান 'পথভোলা' তাপস। 

Advertisement