हिंदी में पढ़ें
This Article is From May 05, 2020

অপরিচিতা মহিলার ভিডিও শেয়ার করে মোদি-শাহকে আক্রমণ কংগ্রেসের দিগ্বিজয় সিংয়ের

দিগ্বিজয় সিং বলেন, যখন জানুয়ারিতে প্রথম করোনার রোগী পাওয়া গিয়েছিল তখনই বাইরে আটকে থাকা ভারতীয়দের ফিরিয়ে এনে বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা চালু করে দেওয়া উচিত ছিল। কিন্তু এটি করা হয়নি।

Advertisement
অল ইন্ডিয়া Edited by
নয়াদিল্লি:

কংগ্রেস নেতা এবং মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং প্রধানমন্ত্রী মোদির কড়া সমালোচক হিসেবেই পরিচিত। তবে তাঁর আক্রমণের ধরণ অন্যদের থেকে বেশ আলাদা। এই বার তিনি নিজের টুইটারে এক মহিলার টিকটকের ভিডিও শেয়ার করেছেন যিনি করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের নানা পদক্ষেপের সমালোচনা করেছেন। এই মহিলার কী পরিচয় তা জানা যায়নি, তবে তিনি যে প্রশ্ন তুলেছেন তা কংগ্রেসের বরিষ্ঠ নেতা দিগ্বিজয় সিংয়ের হাতিয়ার হয়ে উঠেছে। এই মহিলা ভিডিওতে বলেন, “করোনা মোকাবিলার সমস্ত দায়িত্ব, যেমন ঘরে বন্দি থাকা, মাস্ক এবং স্যানিটাইজার কেনা, বাড়ির কাজের লোকদের আসতে না দেওয়া, তাঁদের মাইনে দেওয়া... সমস্ত কর্তব্য সাধারণ মানুষ পালন করছে, এমনকি পিএম কেয়ারস ফান্ডেও জনগণই দান করছে, তাহলে সরকার কী করছে? ব্যাঙ্কের ইএমআই পর্যন্ত মকুব করা হয়নি।”

দিগ্বিজয় সিং এই ভিডিও শেয়ার করেই অবশ্য ক্ষান্ত হননি। তিনি করোনা মোকাবিলায়  সরকারের ব্যর্থতার সমালোচনাও করেন টুইটে। তিনি বলেন যে, যখন জানুয়ারিতে প্রথম করোনার রোগী পাওয়া গিয়েছিল তখনই বাইরে আটকে থাকা ভারতীয়দের ফিরিয়ে এনে বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা চালু করে দেওয়া উচিত ছিল। কিন্তু এটি করা হয়নি। মার্চের তৃতীয় সপ্তাহ অবধি বহু মানুষ বাইরে থেকে এদেশে আসেন। এছাড়াও ফেব্রুয়ারি মাসেই মোদির প্যানেল প্রস্তুত করে লকডাউনের প্রস্তুতি করে ফেলা উচিত ছিল। তিনি তখন মধ্যপ্রদেশে সরকার ফেলা এবং ট্রাম্পের মার্কেটিং অনুষ্ঠানে ব্যস্ত ছিলেন।

Advertisement

আপাতত বিজেপি দিগ্বিজয় সিংয়ের নতুন ভিডিওর কী উত্তর দেয় যায় তাই দেখার। ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় এখনও পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে এবং সবচেয়ে বেশি নতুন আক্রান্তের ঘটনাও প্রকাশ্যে এসেছে। কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৪৬,০০০ পেরিয়ে গিয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের মঙ্গলবার দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাস সংক্রমণে এখনও পর্যন্ত ১,৫৬৮ জন মানুষের মৃত্যু হয়েছে, সংক্রামিত ৪৬,৪৩৩। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের ৩৯০০ টি নতুন ঘটনা সামনে এসেছে এবং ১৯৫ জন মারা গিয়েছে।

Advertisement
Advertisement