தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 23, 2019

মহারাষ্ট্র বিধানসভার এনসিপি দলনেতার পদ থেকে অপসারিত অজিত পাওয়ার: সূত্র

Maharashtra: শরদ পাওয়ার টুইট করেন,"মহারাষ্ট্র সরকার গঠনে বিজেপিকে সমর্থন করার সিদ্ধান্ত অজিত পাওয়ারের ব্যক্তিগত সিদ্ধান্ত, এটি এনসিপির সিদ্ধান্ত নয়

Advertisement
অল ইন্ডিয়া Edited by

মহারাষ্ট্র বিধানসভার এনসিপি দলনেতার পদ থেকে অপসারিত Ajit Pawar

মুম্বই:

মহারাষ্ট্র (Maharashtra) বিধানসভার এনসিপি (NCP) দলনেতার পদ থেকে অপসারণ করা হয়েছে অজিত পাওয়ারকে এমনটাই জানাচ্ছে একটি নির্ভরযোগ্য সূত্র। দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়ার জন্য়েই তাঁকে (Ajit Pawar) অপসারিত করা হল বলে মনে করা হচ্ছে।  শনিবার মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন অজিত পাওয়ার। মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর আগেই শপথ নেন দেবেন্দ্র ফড়নবিশ। জানা গেছে, শনিবার সকালে রাজভবনে শপথগ্রহণের আগে অজিত পাওয়ার সমস্ত এনসিপি বিধায়কদের সমর্থন সম্বলিত একটি চিঠি রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির কাছে হস্তান্তর করেছিলেন। অথচ উপ মুখ্যমন্ত্রী হিসাবে অজিত পাওয়ার শপথ নেওয়ার পরেই বিজেপিকে তাঁর সমর্থনের বিষয়টিকে ব্যক্তিগত সিদ্ধান্ত বলে উল্লেখ করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।

ওই ঘটনার পরেই শরদ পাওয়ার টুইট করেন, "মহারাষ্ট্র সরকার গঠনে বিজেপিকে সমর্থন করার সিদ্ধান্ত অজিত পাওয়ারের ব্যক্তিগত সিদ্ধান্ত এবং ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নয়। আমরা জানাচ্ছি যে আমরা তাঁর এই সিদ্ধান্তকে সমর্থন করিনি বা সমর্থন করি না।"

অজিত পাওয়ারের বিজেপিকে সমর্থন ব্যক্তিগত সিদ্ধান্ত, বললেন শরদ পাওয়ার

Advertisement

এর আগে অজিত পাওয়ার শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট গঠনের প্রচেষ্টার সক্রিয় অংশীদার ছিলেন এবং গত কয়েক দিন ধরে চলা বেশিরভাগ বৈঠকেই যোগ দিয়েছিলেন তিনি।

"প্রকৃত এনসিপি নেতা কখনোই বিজেপির হাত ধরবে না": শরদ পাওয়ার

Advertisement

শরদ পাওয়ারের মেয়ে সুপ্রিয়া সুলে হোয়াটসঅ্যাপ বার্তায় বলেন যে তিনি মনে করছেন যে এই ঘটনা "বিশ্বাসঘাতকতা" ছাড়া আর কিছুই নয় এবং তাঁর পরিবার এবং দল যেন আলাদা হয়ে গেছে।

মহারাষ্ট্রে বিজেপির সরকার গড়ার বিষয়ে (Maharashtra Government 2019) এক সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন শরদ পাওয়ার। তিনি বলেন, তাঁর দলের সব বিধায়কই শিবসেনা নেতৃত্বাধীন সরকারকেই সমর্থন করেন। এনসিপি প্রধান বলেন, "এনসিপির কোনও প্রকৃত সদস্য বিজেপির সঙ্গে হাত মেলাবে না"। তাঁর দলের ১০-১১ জন বিধায়ক অজিত পাওয়ারের পক্ষে রয়েছেন বলেও জানান তিনি ।

Advertisement

শনিবার ভোরে দেবেন্দ্র ফড়নবিশ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের কয়েক ঘণ্টা পর নীরবতা ভাঙেন শরদ পাওয়ার।

Advertisement