Read in English
This Article is From Jul 18, 2018

এখন থেকে বাড়ি থেকে আনা খাবার সিনেমা হলে খাওয়া যাবে!

মাল্টিপ্লেক্সে বাইরের খাবার বিষয়ক সেরা জোকস আর মীমসে কিছু ঝলক

Advertisement
অফবিট

মাল্টিপ্লেক্সে বাইরের খাবার চলতে পারে এই সিদ্ধান্ত ঘোষণার পরেই মীম আর জোকসে ভরে গেছে ট্যুইটার

সিনেমা হলে ঢোকার আগে আর বিস্কুটের প্যাকেট বা বাড়ির টিফিনবক্স জমা দিয়ে যেতে হবে না সাধারণ মানুষকে। সিনেমা হলের মধ্যে শুধু নির্দিষ্ট কোম্পানির বিক্রি করা খাবারই খেতে হবে এই নিষেধাজ্ঞা তুলে দিল মহারাষ্ট্র সরকার। গত শুক্রবার মহারাষ্ট্র সরকার ঘোষণা করে, 1 অগাস্ট থেকেই সিনেমাপ্রেমীরা হলে নিজেদের ইচ্ছামতো খাবার নিয়ে ঢুকতে পারবেন। সেখানে বসে খেতেও পারবেন। মহারাষ্ট্রের খাদ্য ও নাগরিক সরবরাহ মন্ত্রী রবীন্দ্র চাভান জানিয়েছেন, মাল্টিপ্লেক্সে বাইরের খাবার নিয়ে ঢোকার উপর কোনও নিষেধাজ্ঞা আর নেই। কিন্তু যদি মাল্টিপ্লেক্সের আধিকারিকরা মনে করেন কোনও সমস্যা হতে পারে সেক্ষেত্রে তারা আলাদা করে ব্যবস্থা নিতে পারেন।

সরকারের এই সিদ্ধান্তে আপাতভাবে খুশিই সাধারণ মানুষ। বহুকাল ধরেই অভিযোগ উঠছিল যে, মাল্টিপ্লেক্সের মধ্যে যে খাবার গুলি বিক্রি হয় সেগুলির মাত্রাতিরিক্ত দাম নেওয়া হয়। সেক্ষেত্রে এই সিদ্ধান্ত সাধারণ মানুষের পকেটের কথা ভেবেই নেওয়া হয়েছে বলে খুশিই আম জনতা। আর খুশির প্রকাশ হিসেবে অবশ্যম্ভাবী রূপে সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে বিভিন্ন ট্রলে। দেখে নিই তারই কিছু অংশ।

বেশ কিছুদিন ধরেই মহারাষ্ট্রের নবনির্মাণ সেনা মাল্টিপ্লেক্সে খাবারের এই মাত্রাতিরিক্ত দাম নেওয়ার বিরুদ্ধে অভিযোগ জানাতে থাকে। মুম্বাই, থানে, পুনে এবং অন্যান্য শহর গুলোতেও তারা লাগাতার প্রতিবাদ জানাতে থাকে। দেখা যায়, বাস্তবিকই সিনেমাহলের বাইরে যে পপকর্ণের দাম 5 টাকা, তাই মাল্টিপ্লেক্সের ভিতরে বিক্রি হচ্ছে 250 টাকা দামে। সাধারণ মানুষও সামিল হল প্রতিবাদে। তারই ফলস্বরূপ সরকারের পক্ষ থেকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement