This Article is From Oct 24, 2019

Maharashtra Election Results: “৫০-৫০ চুক্তি কার্যকরের সময় এসেছে”, বার্তা শিবসেনার

উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) বার্তা দিয়ে মনে করিয়ে দিলেন, চলতি বছরে বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠকে ৫—৫০ চুক্তিকে সম্মান দিতে হবে

Maharashtra Election Results: “৫০-৫০ চুক্তি কার্যকরের সময় এসেছে”, বার্তা শিবসেনার

আসনে লড়াই করা নিয়ে উদ্ধব ঠাকরে বলেন, সবসময়েই শিবসেনা “মেনে নেবে না”,

মুম্বই:

মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে (Maharashtra Assembly Elections) ভাল ফল শিবসেনার (Shiv Sena), এদিনই বিজেপি শিবিরে উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) বার্তা দিয়ে মনে করিয়ে দিলেন, চলতি বছরে বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠকে ৫—৫০ চুক্তিকে সম্মান দিতে হবে। ১২৬টি আসনে লড়াই করে ৫৮টিতে জিতেছে শিবসেনা, ২০১৪ নির্বাচনে তারা জিতেছিল ৬৩ আসনে। এবারে, শিবসেনাকে ১২৬টি আসনে ছেড়েছিল বিজেপি, তারা নিজেরা লড়াই  করেছে ১৫০টি আসনে। উপমুখ্যমন্ত্রী পদের দাবি জানিয়েছে শিবসেনা। তবে বৃহস্পতিবার গণনা শুরু হতেই, ভাল আসন পাওয়ার ইঙ্গিত পায় শিবসেনা, দলের তরফে ইঙ্গিত দেওয়া হয়, মুখ্যমন্ত্রী  পদের।

মহারাষ্ট্রে ক্ষমতা ধরে রাখছে বিজেপি-শিবসেনা জোটই,হরিয়ানাতে বিজেপির সংকট:১০টি তথ্য

বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করা হলে, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেন, “৫০-৫০ চুক্তি কার্যকর করার সময় এসেছে”। তিনি বলেন, “লোকসভা নির্বাচনের আগে, যথন অমিত শাহ আমার বাড়িতে আসেন, তখনই এই চুক্তি হয়। এবার সেটা কার্যকর করার সময়”।

তিনি বলেন, “বিজেপির অনুরোধের থেকে কম আসনে লড়াই করেছে, আমরা সবসময়েই এতটা মেনে নিতে পারি না”।

দীর্ঘসময় ধরে আসন সমঝোতা নিয়ে বিজেপি-শিবসেনা বাকবিতণ্ডা, ৫—৫০ চুক্তি সম্পন্ন করে শিবসেনা। তবে তাদের দিকটি তুলে ধরতে ব্যর্থ হয় তারা, তার কারণ, বিজেপির লোকসভায় ব্যাপক ফল।

Maharashtra Election Results 2019: শিবসেনার শক্তঘাঁটি ওরলি কেন্দ্রে জয়ী আদিত্য ঠাকরে

লোকসভা নির্বাচনের আবহে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে মাতশ্রী ভবনে গিয়ে দেখা করেন বিজেপি সভাপতি অমিত শাহ। তবে আলোচনা সম্পর্কে কিছু জানা যায়নি।

জল্পনা রটে যায় যে, কেন্দ্রের নীতির কড়া সমালোচক শিবসেনা, পরিস্থিতিতে সন্তুষ্ট নয়। যদি তা খারিজ করে দিয়েছেন উদ্ধব ঠাকরে। বলেন, “এটা কোনও ব্যাপার নয়, কে বড়, কে ছোটো ভাই। যে ঘটনাই হোক না কেন, তা দুই ভাইয়ের মধ্যে”।

.