தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 28, 2019

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর পদে ফিরতে পারেন অজিত পাওয়ার

দু’দিন আগেই বিজেপির নেতৃত্বে দেবেন্দ্র ফড়নবিশের সরকারে উপমুখ্যমন্ত্রিত্বের পদ থেকে সরে আসেন অজিত। সংখ্যাগরিষ্ঠতার অভাবে ওই সরকার ভেঙে গিয়েছিল।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

অজিত পাওয়ার আরও একবার মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন।

Highlights

  • অজিত পাওয়ার বৃহস্পতিবার শপথ নেবেন না
  • তিনি উপমুখ্যমন্ত্রী হতে পারেন বলে সূত্রানুসারে জানা যাচ্ছে
  • দু’দিন আগেই উপমুখ্যমন্ত্রীর পদ ছেড়েছেন অজিত
মুম্বই:

এনসিপি নেতা অজিত পাওয়ার আরও একবার মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন। দলীয় সূত্র বৃহস্পতিবার একথা জানিয়েছে। শিবসেনা-এনসিপি-কংগ্রেস সরকারের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন তিনি। তবে আজ ‌নয়। এদিন উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন। তাঁর সঙ্গে আরও ছ'জন মন্ত্রীও শপথ নিতে চলেছেন। কিন্তু অজিত পাওয়ার এদিন শপথ নেবেন না। শরদ পাওয়ার ও জয়ন্ত পাতিল, প্রফুল পটেলের মতো দলীয় নেতাদের সঙ্গে বৈঠকের পর অজিত পাওয়ার জানিয়েছেন, ‘‘আমি আজ শপথ নেব না। আজ প্রত্যেক দলের ছ'জন নেতা শপথ নেবেন।'' তিনি উপমুখ্যমন্ত্রী হবেন কিনা এপ্রসঙ্গে তিনি বলেন, ‘‘এখনও এই নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। দল সিদ্ধান্ত নেবে।''

দু'দিন আগেই বিজেপির নেতৃত্বে দেবেন্দ্র ফড়নবিশের সরকারে উপমুখ্যমন্ত্রিত্বের পদ থেকে সরে আসেন অজিত। সংখ্যাগরিষ্ঠতার অভাবে ওই সরকার ভেঙে গিয়েছিল।

তবে কোনও কোনও সূত্র বলছে, অজিত পাওয়ারকে উপমুখ্যমন্ত্রী হওয়ার জন্য প্রতিযোগিতার মধ্যেই পড়তে হতে পারে। এর মধ্যে অন্যতম জয়ন্ত পাতিল। অজিত পাওয়ার দল ছাড়ার পর যিনি দলের নেতা হয়েছিলেন।

Advertisement

মহারাষ্ট্র বিধানসভায় বিজেপি পেয়েছিল ১০৫টি আসন।

সরকার গঠনের জন্য তাদের দরকার ছিল আরো চল্লিশটি আসনের। অজিত পাওয়ার ৫৪ জন এনসিপি বিধায়কদের নিয়ে সরকার গড়ায় সহায়তা করলেও শেষ পর্যন্ত সকলেই শরদ পাওয়ারের সঙ্গেই থাকেন। সুপ্রিম কোর্টের নির্দেশে বুধবার আস্থা ভোট হওয়ার কথা ছিল। তার আগেই মঙ্গলবার পদত্যাগ করেন দেবেন্দ্রা ফড়নবিশ এবং অজিত পাওয়ার।

Advertisement
Advertisement