தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 28, 2019

উদ্ধব ঠাকরের শপথগ্রহণ এড়াল গান্ধি পরিবার, চিঠি দিয়ে শুভেচ্ছা

Maharshtra Government Formation: সনিয়া গান্ধি লেখেন, রাজনৈতিক পরিবেশ দূষিত হয়েছে এবং অর্থনীতি ভেঙে পড়েছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

সনিয়া গান্ধি জানান, শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন না তিনি (ফাইল)

মুম্বই:

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) শপথগ্রহণের আগে চিঠি দিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি (Sonia Gandhi), সেখানে তিনি লেখেন, দেশ যখন বিজেপির থেকে “অপ্রত্যাশিত বিপদ”-এর মধ্যে রয়েছে, এমন একটা সময়ে একসঙ্গে এসেছে শিবসেনা, এনসিপি এবং কংগ্রেস। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না রাহুল গান্ধি, আলাদা  একটি চিঠিতে লেখেন, বিজেপির বিরুদ্ধে একজোট হওয়ায় তিনি আনন্দিত এবং আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, এটি “স্থায়ী, ধর্মনিরপেক্ষ এবং গরিব দরদী” সরকার হবে। সনিয়া গান্ধি লেখেন, রাজনৈতিক পরিবেশ দূষিত হয়েছে এবং অর্থনীতি ভেঙে পড়েছে। চিঠিতে কংগ্রেস সভানেত্রী উল্লেখ করেন, “ব্যাপক হতাশার মধ্যে রয়েছেন কৃষকরা। শিবসেনা, এনসিপি এবং কংগ্রেস একটি কমন প্রোগ্রামে একমত হয়েছে এবং আমি আত্মবিশ্বাসী যে, তিন দলই প্রোগ্রাম কার্যকর করার চেষ্টা করবে তিনদল”।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন উদ্ধব ঠাকরে

শিবসেনা প্রধানকে লেখা চিঠিতে কংগ্রেস সভানেত্রী লেখেন, “জোটের থেকে মহারাষ্ট্রের মানুষ, কার্যকর, সফল উদ্দ্যেশ্য, দায়িত্ববান, সংবেদনশীল, স্বচ্ছ প্রশাসন আশা করে, এবং আমাদের সম্মিলিত চেষ্টা নিশ্চিত করবে, যাতে এগুলি সম্পন্ন হয়”।

Advertisement

সনিয়া গান্ধি জানান, তিনি শপথগ্রহণ অনুষ্ঠানে থাকতে পারবেন না, উল্লেখ করেন, উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরে, “গতকাল আমার সঙ্গে দেখা করে আপনার আমন্ত্রণ জানিয়েছে”। চিঠিতে কংগ্রেস সভানেত্রী লেখেন, “আমি ব্যক্তিগতভাবে আপনাকে জানাই, আপনার নতুন জীবন শুভ হোক"।

বুধবার সন্ধ্যায় দিল্লি উড়ে যান আদিত্য ঠাকরে এবং সনিয়া গান্ধি, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং –এর মতো রাজনৈতিক নেতাদের সঙ্গে দেখা করে বাবার শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকার জন্য আমন্ত্রণ জানান।

Advertisement

রাজ্যের তিনরাজ্যের বিধানসভা উপনির্বাচনের ফলাফল সংক্রান্ত ভিডিও দেখতে ক্লিক করুন: 

একটি কমন প্রোগ্রামের সিদ্ধান্তের পরদিনই তৈরি করা হয় শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট বা মহারাষ্ট্র বিকাশ অগধি।

Advertisement

এর আগে জোট করা নিয়ে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধির সঙ্গে একাধিক আলোচনা হয়, সেখানে তাঁকে জোটের পক্ষে সায় দিতে রাজি করানো হয়। কংগ্রেস সভানেত্রীকে ফোন করে সরকার গড়তে সমর্থন করার অনুরোধ জানান। বিজেপির সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক রাখা শিবসেনার এহেন পদক্ষেপ সত্যই ভাবনার অতীত ছিল সবার।

Advertisement

Advertisement