हिंदी में पढ़ें Read in English
This Article is From Apr 27, 2020

হারিয়ে যাওয়া শাবককে খুঁজে পেল মা চিতাবাঘ! ভিডিও হল ভাইরাল

একটি ছোট ঝুড়িতে ওই শাবকটিকে রেখে দেয় বন বিভাগের কর্মীরা। পরে রাতের গভীরে সেখানে সন্তানকে খুঁজতে খুঁজতে এসে হাজির হয় মা চিতাবাঘ।

Advertisement
অফবিট Written by , Edited by

চিতাবাঘের বাচ্চাকে খুঁজতে হাজির হল মা চিতাবাঘ।

ইদানীং সোশ্যাল মিডিয়ায় এক চিতাবাঘ (Leopard) ও তার ছানার ভিডিও ভাইরাল (Viral)হয়েছে। আসলে ভিডিওটিতে এক মা ও তার সন্তানের মধ্যে যে অপার ভালবাসা তা স্পষ্ট হয়ে উঠেছে। তাই এটা সকলের এত পছন্দ হয়েছে। মহারাষ্ট্রের বন বিভাগের পক্ষে ভিডিওটি শেয়ার করা হয়েছে। সেই ভিডিওয় দেখা যাচ্ছে, কীভাবে মধ্যরাতে নিজের ছানাকে খুঁজতে খুঁজতে মা চিতাবাঘ তার কাছে পৌঁছচ্ছে। গত ১৮ এপ্রিল এক গ্রামে কিছু কৃষক একটি চিতাবাঘের শাবককে কলাপাতার আড়ালে লুকোতে দেখে বন বিভাগকে খবর দেয়। এরপরই বন বিভাগের তরফে চেষ্টা করা হয় বাচ্চাটিকে তার মায়ের কাছে কী করে পৌঁছে দেওয়া যায় সে ব্যাপারে।

বন বিভাগের এক আধিকারিক জানাচ্ছেন, যেহেতু এখন দ্রুতগতিতে জঙ্গল কাটার গাছ হয়, তাই জঙ্গলের পশু সহজেই লোকালয়ে চলে আসে। এভাবেই ওই শাবকটি চলে এসেছিল ক্ষেতে।

যেখানে সে লুকিয়েছিল সেই জায়গাটিকে ঘিরে দেওয়া হয়। লুকিয়ে রাখা হয় ক্যামেরা। একটি ছোট ঝুড়িতে ওই শাবকটিকে রেখে দেয় বন বিভাগের কর্মীরা। পরে রাতের গভীরে সেখানে সন্তানকে খুঁজতে খুঁজতে এসে হাজির হয় মা চিতাবাঘ।

বনবিভাগের শেয়ার করা ভিডিওয় দেখা যাচ্ছে মা চিতাবাঘ তার ছানাকে নিয়ে যাচ্ছে। প্রথমে সে ঝুড়িটিকে ভাল করে পরীক্ষা করে নেয়। তারপর ঝুড়িটি কেটে বাচ্চাকে বের করে তাকে মুখে করে জঙ্গলে ফিরে যায় জঙ্গলের পশু।

Advertisement
Advertisement