This Article is From Oct 02, 2019

Gandhi Jayanti 2019 Live Updates: মহাত্মা গান্ধিকে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রীর

Gandhi Jayanti 2019: এদিন সন্ধ্যা ৬টা নাগাদ আহমেদাবাদ বিমানবন্দরে পৌঁছে সাবরমতী আশ্রমে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Gandhi Jayanti 2019 Live Updates: মহাত্মা গান্ধিকে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রীর

Gandhi Jayanti 2019: সংসদ কক্ষে মহাত্মা গান্ধিকে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। (ফাইল)

নয়াদিল্লি:

বুধবার মহাত্মা গান্ধির ১৫০তম জন্মবার্ষিকী (150th birth anniversary of Mahatma Gandhi)। এদিন সন্ধ্যায় সাবরমতী আশ্রমে উপস্থিত হয়ে দেশকে ‘খোলা শৌচ-মুক্ত' ঘোষণা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। বুধবার সকালে রাজঘাটে মহাত্মা গান্ধির সমাধিস্থলে গিয়ে তাঁকে শ্রদ্ধা জানান তিনি। সকাল ৭.২০ মিনিটে শ্রদ্ধাজ্ঞাপনের পর তিনি যান বিজয়ঘাটে। প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর সমাধিস্থলে গিয়ে তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। এদিন মহাত্মা গান্ধির সঙ্গে লালবাহাদুর শাস্ত্রীরও জন্মদিন। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ ও কংগ্রেস সভাপতি সন‌িয়া গান্ধিও পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান মহাত্মা গান্ধিকে। গুজরাতে এদিন বহু অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে মহাত্মা গান্ধির সার্ধ শতবর্ষ উপলক্ষে।

এদিন সন্ধ্যা ৬টা নাগাদ আহমেদাবাদ বিমানবন্দরে উপস্থিত হওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তারপর সেখান থেকে সাবরমতী আশ্রমে যাবেন তিনি। বহু বছর এই আশ্রমেই জীবন কাটিয়েছেন মহাত্মা গান্ধি।

সেখান থেকে প্রধানমন্ত্রীর যাওয়ার কথা সাবরমতী নদীপ্রাঙ্গনে। সেখানে গিয়ে তিনি ২০,০০০ গ্রাম প্রধানের উপস্থিতিতে দেশকে ‘খো‌লা শৌচ-মুক্ত' ঘোষণা করবেন। এক বিজেপি নেতা সংবাদ সংস্থা পিটিআইকে একথা জানিয়েছেন।

ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে হাইকোর্টের বিচারপতি, পদ্ম সম্মান, ছাত্র, শিক্ষাবিদ ও গ্রাম স্তরের শৌচকর্মীদের।

রইল গান্ধি জয়ন্তির লাইভ আপডেট:

Oct 02, 2019 13:27 (IST)

কংগ্রেস নেতা মিলিন্ড দেওরা বুধবার একটি ভিডিও টুইট করেছেন বিখ্যাত আইরিশ ব্র্যান্ড ইউ২-র। সেখানে মহাত্মা গান্ধির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয়েছে।

Oct 02, 2019 11:59 (IST)
টুইটে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধাজ্ঞাপন করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। 
Oct 02, 2019 11:54 (IST)

সন্ধ্যায় সাবরমতী আশ্রমে উপস্থিত হয়ে দেশকে 'খোলা শৌচ-মুক্ত' ঘোষণা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন সন্ধ্যা ৬টা নাগাদ আহমেদাবাদ বিমানবন্দরে উপস্থিত হওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কারপর সাবরমতী আশ্রমে যাওয়ার কথা। বহু বছর এই আশ্রমেই জীবন কাটিয়েছেন মহাত্মা গান্ধি। 

সেখান থেকে প্রধানমন্ত্রীর যাওয়ার কথা সাবরমতী নদীপ্রাঙ্গনে। সেখানে গিয়ে তিনি ২০,০০০ গ্রাম প্রধানের উপস্থিতিতে দেশকে 'খো‌লা শৌচ-মুক্ত' ঘোষণা করবেন। এক বিজেপি নেতা সংবাদ সংস্থা পিটিআইকে একথা জানিয়েছেন।

ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে হাইকোর্টের বিচারপতি, পদ্ম সম্মান, ছাত্র, শিক্ষাবিদ ও গ্রাম স্তরের শৌচকর্মীদের।

Oct 02, 2019 11:50 (IST)

রাজঘাটে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধাজ্ঞাপন সনিয়া গান্ধি, জেপি নাড্ডার

কংগ্রেসের অন্তবর্তী সভাপতি সনিয়া গান্ধি ও বিজেপির কার্যকরী সবাপতি জেপি নাড্ডা এদিন রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধাজ্ঞাপন করেন। প্রাক্তন প্রধামন্ত্রী মনমোহন সিংহ এভং বর্ষীয়ান বিজেপি নেতা এলকে আডবানিও মহাত্মা গান্ধিকে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

দেশজুড়ে মহাত্মা গান্ধির সার্ধশতবর্ষ উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজনের পরিকল্পনা রয়েছে।

বিজেপি ও কংগ্রেস, উভয় দলেরই নানা পরিকল্পনা রয়েছে।

Oct 02, 2019 11:44 (IST)
এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে শ্রদ্ধাজ্ঞাপন করেন মহাত্মা গান্ধিকে। 
Oct 02, 2019 11:42 (IST)

রাজঘাটে মহাত্মা গান্ধির সমাধিস্থলে গিয়ে তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Oct 02, 2019 11:40 (IST)

এদিন সন্ধ্যায় সাবরমতী আশ্রমে উপস্থিত হয়ে দেশকে 'খোলা শৌচ-মুক্ত' ঘোষণা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার সকালে রাজঘাটে মহাত্মা গান্ধির সমাধিস্থলে গিয়ে তাঁকে শ্রদ্ধা জানান তিনি। 
.