Read in English
This Article is From Dec 24, 2018

মমতা-কেসিআর বৈঠককে বড় করে দেখাতে রাজি নয় তৃণমূল

সেবারও কলকাতায় এসছিলেন চন্দ্রশেখর। তবে  এই বৈঠককে বড় করে দেখাতে চাইছে না তৃণমূল।

Advertisement
Kolkata

Highlights

  • আঞ্চলিক দলের জোট তৈরি নিয়েই দুজনের মধ্যে আলোচনা হতে পারে
  • এর আগে মার্চ মাসেও দেখা হয়েছিল দুই মুখ্যমন্ত্রীর
  • ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে কলকাতায় আসছেন চন্দ্রশেখর
কলকাতা:

আজ সন্ধ্যায় তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হবে  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। অ- কংগ্রেসি এবং অ- বিজেপি জোট তৈরি নিয়েই দুজনের  মধ্যে  আলোচনা হতে পারে বলে মনে  করা হচ্ছে। এর আগে মার্চ মাসেও দু'জনের দেখা হয়েছিল। সেবারও কলকাতায় এসছিলেন চন্দ্রশেখর। তবে  এই বৈঠককে বড় করে দেখাতে চাইছে না তৃণমূল।

 

দলের সাংসদ ডেরেক'ও ব্রায়েন বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সাত বারের সাংসদ, এখনও পর্যন্ত   দুবারের মুখ্যমন্ত্রী, তিন বারের কেন্দ্রীয় মন্ত্রী এবং  ৪০ বছর  ধরে  রাজনীতি করছেন। তাই তাঁর কথা  সবাই শুনতে চাইছেন। লোকসভা  নির্বাচনের আগে  এটাই স্বাভাবিক বিষয়। তাঁর রাজ্যে বিধানসভা নির্বাচন শেষ হওয়ার আগেই তিনি বলেছিলেন ভোট মিটলে  জাতীয় রাজনীতিতে  মন  দেবেন। সেই মতো তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার  শপথ নেওয়ার কয়েকদিনের মধ্যেই দেশের বিভিন্ন অংশে গিয়ে অ-কংগ্রেসি এবং  অ- বিজেপি জোট গঠনের  চেষ্টা  শুরু করলেন  কে চন্দ্রশেখর রাও।  ওড়িশা হয়ে  আজই কলকাতায় আসছেন চন্দ্রশেখর।

রাজ্য থেকে বেরিয়ে সবার আগে ওড়িশা যান কেসিআর।  মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে  আলোচনা করেন রবিবার। রাতে  সেখানেই ছিলেন কেসিআর। এরপর সোমবার আসছেন  কলকাতা। কলকাতায় গিয়ে মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধায়ের সঙ্গে  দেখা  করার আগে পুরীর কোনারক মন্দিরে যাবেন কেসিআর। এই এক রাজ্য  থেকে  অন্য রাজ্য, এক শহর থেকে অন্য শহরে যাওয়ার জন্য আছে  বিশেষ বিমান। তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি (টিআরএস)-র তরফে এই বিমান ভাড়া করে দেওয়া  হয়েছে।           

 

Advertisement
Advertisement