Read in English
This Article is From Jul 28, 2019

'২১-এর নির্বাচন 'পাখির চোখ' করতে বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সূত্রের খবর, আগামী সপ্তাহেই বসবে এই বৈঠক। এবং সেখানে ২১-এর নির্বাচনকে পাখির চোখ বানানোর বার্তা দেবেন মুখ্যমন্ত্রী, এমনটাই জল্পনা দলের অন্দরে।

Advertisement
অল ইন্ডিয়া

২১-এর বিধানসভা নির্বাচনে জয় নিশ্চিতের লক্ষ্যে নেত্রী

কলকাতা:

যেভাবে সপ্তদশ লোকসভায় বিজেপি ম্যাজিক দেখে উঠল পশ্চিমবঙ্গ (West Bengal) সেই অনভিপ্রেত ঘটনার পুররাবৃত্তি যাতে ২০২১-এর বিধানসভায় (2021 assembly poll) না ঘটে তার পরিকল্পনা (strategy) করতে দলীয় সদস্য-কর্মী-বিধায়কদের নিয়ে বৈঠকের ডাক দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Trinamool Congress supremo Mamata Banerjee)। শনিবার দলীয় সূত্রের খবর, আগামী সপ্তাহেই বসবে এই বৈঠক। এবং সেখানে ২১-এর নির্বাচনকে পাখির চোখ বানানোর বার্তা দেবেন মুখ্যমন্ত্রী, এমনটাই জল্পনা দলের অন্দরে। প্রশান্ত কিশোরের পরামর্শ মেনেই আগামী দিনে কোন পথে, কোন ছকে এগোবে শাসকদল, সেই কথাও আলোচনায় থাকবে। 

সামাজিক সম্প্রীতির গায়ে আঁচড় ফেলছে মুখ্যমন্ত্রীর তোষণনীতি: ত্রিপাঠি

শাসকদলের এক বর্ষীয়ান বিধায়কের কথায়, "২৯ জুলাই দলের বিধায়কদের নিয়ে বৈঠকে বসবেন নেত্রী। সেই আগামী বিধানসভা নির্বাচনে দলের সংখ্যাগরিষ্ঠতা পুনরায় প্রতিষ্ঠা করার পথ দেখিয়ে দেবেন মুখ্যমন্ত্রী।  কীভাবে চললে আগামী দিনে তৃণমূল আবার তার হারানো গৌরব ফিরে পাবে সেই নিয়েও আলোচনা করবেন তিনি।"

Advertisement

বিধায়কের আরও মত, তৃণমূল সুপ্রিমোর নির্দেশের পাশাপাশি থাকবে প্রশান্ত কিশোর এবং তাঁর টিমের স্ট্র্যআটেজি নিয়ে আলোচনাও। যাতে বিধানসভা নির্বাচনে বিজেপি নতুন করে আর অস্বস্তিতে না ফেলতে পারে শাসকদলকে। প্রসঙ্গত, এর আগে প্রশান্ত কিশোরকে দলের স্ট্র্যাটেজি ঠিক করার দায়িত্ব দেওয়া নিয়ে বিজেপি মহলে দানা বেঁধেছিল বিতর্ক। 

একই সঙ্গে বৈঠকের আলোচনার অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় থাকবে তৃণমূলের সাম্প্রতিক ত্রুটি-বিচ্যুতি এবং ফাঁক। যাকে হাতিয়ার বানিয়ে সহজেই এরাজ্যে অধিকার কায়েম করেছে বিরোধী দল। সেই ফাঁক বোঁজানোর জন্য কী , কী করতে হবে সেটাও নির্ধারিত হবে এই বৈঠকে।  

Advertisement

৭ অগাস্ট দেখা করব সিবিআই-এর সঙ্গে, নির্ভয়ে: ডেরেক ও' ব্রায়েন

প্রসঙ্গত, সপ্তদশ লোকসভায় তৃণমূল পেয়েছে ৩৪-এর বদলে মাত্র ২২টি আসন। সেখানে বিজেপি-র ফল নজরকাড়া। ১৮টি আসন দখল করে শাসকদলের যোগ্য প্রতিদ্বন্দ্বী হিসেবে ইতমধ্যেই নিজেকে প্রমাণ করে ফেলেছে গেরুয়া শিবির। তাই, আগামী বিধানসভা নির্বাচনে যাতে পুনরায় সগৌরবে ফিরে আসতে পারে তৃণমূল তারই স্ট্র্যাটেজি ঠিক করা হবে আগামী বৈঠকে। প্রশান্ত কিশোরের পরামর্শে।

Advertisement



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement