This Article is From Sep 01, 2018

2020 সালের মধ্যে রাজ্যের শিশু-মহিলাদের অপুষ্টি দূরীকরণের লক্ষ্য মমতার

2020 সালের মধ্যে রাজ্যের নারী ও শিশুদের মধ্যে অপুষ্টি এবং রক্তাল্পতার প্রকোপ কমানোর জন্য একটি বহুক্ষেত্রীয় পরিকল্পনা গ্রহণ করল পশ্চিমবঙ্গ সরকার।

2020 সালের মধ্যে রাজ্যের শিশু-মহিলাদের অপুষ্টি দূরীকরণের লক্ষ্য মমতার

সরকার স্টেট নিউট্রিশন মিশন শুরু করে 2017 সালের জুলাই মাসে।

কলকাতা:

2020 সালের মধ্যে রাজ্যের নারী ও শিশুদের মধ্যে অপুষ্টি এবং রক্তাল্পতার প্রকোপ কমানোর জন্য একটি বহুক্ষেত্রীয় পরিকল্পনা গ্রহণ করল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ এই কথা জানালেন।

জাতীয় পুষ্টি সপ্তাহের শুরুর দিনে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন যে, তাঁর সরকার গত বছরের জুলাই মাস থেকেই স্টেট নিউট্রিশন মিশন বা রাজ্য পুষ্টি প্রকল্প শুরু করে দিয়েছে। নিজের টুইটার অ্যাকাউন্টটিতে মমতা লেখেন, “আজ থেকে শুরু হল জাতীয় পুষ্টি সপ্তাহ। স্টেট নিউট্রিশন মিশন রাজ্যের মহিলা ও শিশুদের মধ্যে অপুষ্টি ও রক্তাল্পতার পরিমাণ কমানোর জন্য একটি বহুক্ষেত্রীয় পরিকল্পনা গ্রহণ করেছে। এই পরিকল্পনার জন্য যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, তা 2020 সালের মধ্যেই স্পর্শ করে ফেলা যাবে বলে আশা করছে সরকার। প্রসঙ্গত, সরকার স্টেট নিউট্রিশন মিশন শুরু করে 2017 সালের জুলাই মাসে।

প্রতি বছরের সেপ্টেম্বরের মাসের এক তারিখ থেকে সাত তারিখ পর্যন্ত পালিত হয় জাতীয় পুষ্টি সপ্তাহ। জাতীয় স্বাস্থ্যে পুষ্টির গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যেই পালিত হয় এই বিশেষ সপ্তাহটি।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.