This Article is From Sep 16, 2018

রাজ্যে বিনিয়োগ টানতে ইতালি ও জার্মানি যাচ্ছেন মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী রাজ্যের জন্য বিনিয়োগ আনার লক্ষ্যে আগামি সপ্তাহে একটি বাণিজ্য সম্মেলনে অংশগ্রহণ করার জন্য ইতালি ও জার্মানি সফরে যাচ্ছেন।

Advertisement
Kolkata Translated By

আগামি 28 সেপ্টেম্বর পর্যন্ত তাঁর সরকারের পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বিদেশে থাকবেন মমতা।

কলকাতা:

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী রাজ্যের জন্য বিনিয়োগ আনার লক্ষ্যে আগামি সপ্তাহে একটি বাণিজ্য সম্মেলনে অংশগ্রহণ করার জন্য ইতালি ও জার্মানি সফরে যাচ্ছেন। আগামি রবিবার তাঁর দলের সঙ্গে ইতালির উদ্দেশে রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রথমে যাবেন মিলানে। সেখানে গিয়ে রাজ্যের চর্মশিল্পে বিনিয়োগ আনার জন্য আলোচনা করবেন। তাঁর পরের সম্মেলনটি আয়োজিত হবে ডুসেলডর্ফে। অনুষ্ঠানটির নাম দেওয়া হয়েছে বিশ্ববাংলা বিজনেস সামিট। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বেঙ্গল বিজনেস সামিটে যে যে দেশের প্রতিনিধিরা অংশ নিয়েছিলেন, এটি তাঁদের দেশে ফিরতি সফর করার লক্ষ্যেই তৈরি করা হয়েছে বলে মনে করছে ওয়াকিবহালমহল।

“বাংলার বাণিজ্য সম্মেলনটি সাড়ে ন’লক্ষ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব পেয়েছিল। যার মধ্যে 3.60 লক্ষ কোটি টাকার প্রকল্পের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে”, বলেন মমতা। পোল্যান্ডও আমন্ত্রণ জানিয়েছিল মমতাকে। সেখানে তিনি নিজে না গিয়ে তাঁর মন্ত্রিসভার একজন প্রতিনিধিকে পাঠাচ্ছেন। হিডকোর কর্তা দেবাশিস সেন যাচ্ছেন আমেরিকার সিলিকন ভ্যালিতে।

আগামি 28 সেপ্টেম্বর পর্যন্ত তাঁর সরকারের পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বিদেশে থাকবেন মমতা। তাঁর অবর্তমানে পার্থ চট্টোপাধ্যায়ের নেতৃত্বাধীন মন্ত্রিসভার কয়েকজন বাছাই মন্ত্রী মিলে সরকার চালানোয় সাহায্য করবে। সরকারি কর্তাদের নিয়ে একটি কমিটিও গঠন করা হয়েছে সুষ্ঠুভাবে কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।   

Advertisement
Advertisement