This Article is From Jul 22, 2019

মানসিক ভারসাম্য হারিয়েছেন মমতা, মন্তব্য মুকুলের, জবাব তৃণমূলের

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হওয়ার কারণে, ২০১৭-এ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মুকুল রায়।

Advertisement
Kolkata

মমতা বন্দ্যোপাধ্যায় “মানসিক ভারসাম্য” হারিয়েছেন বলে মন্তব্য করলেন মুকুল রায়।(ফাইল ছবি)

কলকাতা:

রবিবার শহিদ সমাবেশের মঞ্চ থেকেই বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছিলেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি গেরুয়া শিবিরের দিকে আঙুল তুলে কালো টাকা ফেরৎ আনার দাবি করেছিলেন তৃণমূলনেত্রী। তারই পাল্টা আক্রমণ শানালেন বিজেপি নেতা মুকুল রায়। মমতা বন্দ্যোপাধ্যায় “মানসিক ভারসাম্য” হারিয়েছেন বলে মন্তব্য করলেন তিনি। মুকুল রায়ের মন্তব্যের পাল্টা দিয়ে তৃণমূলের কটাক্ষ, মমতা বন্দ্যোপাধ্যায় ২০১২-এ মানসিক ভারসাম্য হারিয়েছিলেন, যখন মুকুল রায়কে সাংসদ এবং রেলমন্ত্রী হিসেবে সুপারিশ করেছিলেন। সাংবাদিকদের বিজেপি নেতা মুকুল রায় বলেন, “মনে হচ্ছে, তিনি তাঁর মানসিক ভারসাম্য হারিয়েছেন। তিনি বিজেপিকে কালো টাকা ফেরাতে বলছেন। অন্যকে, তিনি ২৫ শতাংশ কাটমানি ফেরাতে বলছেন। কিন্তু বাকি, ৭৫ শতাংশ, যেগুলি শীর্ষ নেতাদের পকেটে গিয়েছে, সেগুলির কী হবে? প্রথমে তাঁদের টাকা ফেরৎ দিয়ে তারপর অন্যকে বলা উচিত”।

রবিবার ধর্মতলায় ২১ জুলাইয়ের মঞ্চ থেকে তৃণমূলনেত্রী ঘোষণা করেন, ২৬ জুলাই, কালো টাকা ফেরানোর দাবিতে রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচী পালন করবে তাঁর দল। উজালা প্রকল্পের কথাও তুলে ধরে বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন তিনি।

সরকারি প্রকল্পে সুবিধা দেওয়ার পরিবর্তে উপভোক্তাদের থেকে কাটমানি আদায়ের অভিযোগ উঠেছে তৃণমূলের নেতা ও জনপ্রতিনিধিদের বিরুদ্ধে। “কাটমানি”র পাল্টা ব্ল্যাকমানির আওয়াজ তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মুকুল রায়ের মন্তব্যের প্রতিক্রিয়ায় তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, “আমি মনে করি, আমাদের দল এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের মানসিক ভারসাম্য হারিয়েছে ২০১২-এ, যখন, রেলমন্ত্রী হিসেবে তাঁর নাম সুপারিশ করা হয়েছিল”।

বিজেপি নেতা তথা একসময়ে তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ডকে "বিশ্বাসঘাতক" বলে মন্তব্য করে তৃণমূল মহাসচিব বলেন, ওই পদের উপযুক্ত যোগ্যতা বা ক্ষমতা ছিল না মুকুল রায়ের, তবুও তিনি রেলমন্ত্রী হয়েছিলেন শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে।

Advertisement

পার্থ চট্টোপাধ্যায় আরও বলেন, “পরে আমরা ভুল বুঝতে পারি এবং দল থেকে তাঁকে তাড়িয়ে দিই। এখন তিনি আরেকটা দলে যোগ দিয়েছেন এবং আমরা নিশ্চিত, তিনি দলটাকে শেষ করবেন”।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হওয়ার কারণে, ২০১৭-এ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মুকুল রায়।

Advertisement



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement