This Article is From Dec 27, 2018

ফসল বীমা দেওয়া নিয়ে কৃষকদের বিভ্রান্ত করছে কেন্দ্রঃ মমতা

ফসল বীমা দেওয়া  নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ফসল বীমা দেওয়া নিয়ে কৃষকদের বিভ্রান্ত করছে কেন্দ্রঃ মমতা

তাঁর দাবি রাজ্যের কৃষকদের ফসল বীমার ৮০ শতাংশ টাকাই দিয়েছে তাঁর সরকার।

হাইলাইটস

  • ফসল বীমা নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন মমতা
  • তাঁর অভিযোগ বীমার টাকা দেওয়া নিয়ে মিথ্যাচার করছে বিজেপি
  • মুখ্যমন্ত্রী বলেন ফসল বীমার মাত্র ২০ শতাংশ টাকা কেন্দ্র দেয়
মন্দিরবাজার:

ফসল বীমা দেওয়া  নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি রাজ্যের কৃষকদের ফসল বীমার ৮০ শতাংশ টাকাই দিয়েছে তাঁর সরকার। দক্ষিণ চব্বিশ পরগনার জনসভা থেকে মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ  মোদী সরকার কৃষকদের দাবি দাওয়া পূরণের ব্যাপারে উদাসিন। তাঁর কথায়, ‘ কেন্দ্রীয় সরকার বলছে  ফসল বীমার  পুরো টাকাটাই ওরা  দিচ্ছে। এটা  সম্পূর্ণ বাজে কথা। ওরা মাত্র ২০ শতাংশ টাকা দেয় বাকিটার দায়িত্ব নেয়  রাজ্য সরকার।' এমনিতেই মমতার বিজেপি বিরোধিতা সুবিদিত। আর সেভাবেই বুধবারের জনসভা  থেকে আরও একবার  বিজেপিকে  নিশানা করলেন মুখ্যমন্ত্রী।  

কয়লা খনিতে আটকে শ্রমিকরা, ফটো সেশনে ব্য়স্ত প্রধানমন্ত্রী, কটাক্ষ রাহুলের

বিজেপিকে আক্রমণ করার পাশাপাশি তাঁর সরকার কৃষকদের জন্য কী কী  কাজ করেছে তাও এদিন তুলে  ধরেন মমতা। তিনি বলেন কৃষকদের এমএসপি বাড়ানো থেকে  শুরু করে  আরও একাধিক উদ্যোগ নিয়েছে তাঁর সরকার। এছাড়া আরও একবার দালাল রাজ খতম করার কথা  বলেন মুখ্যমন্ত্রী। জানিয়েদেন সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা দেওয়ার ক্ষেত্রে তাঁর সরকার কোনও রাজনৈতিক রং দেখে না। যিনি প্রকল্পের সুবিধা  পাওয়ার যোগ্য তাঁকেই দেওয়া হয়। এ প্রসঙ্গে  আবারও কন্যাশ্রী প্রকল্পের সাফল্যের কথা  তুলে ধরেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে সাম্প্রদায়িকতার প্রসঙ্গ তুলে ধরেও বিজেপিকে তীব্র আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, দলিত থেকে  শুরু করে সংখ্যা লঘু সম্প্রদায়ের মানুষদের উপর অত্যাচার করছে বিজেপি।                         

 

 

.