Read in English
This Article is From Jul 29, 2018

মমতার উচিত হিন্দু ধর্ম ত্যাগ করা, বললেন বিজেপির মন্ত্রী

মমতার ‘মানসিক পরিস্থিতি’ নিয়েও প্রশ্ন তুলেছেন মন্ত্রী।

Advertisement
অল ইন্ডিয়া

রাজস্থানের  শ্রমমন্ত্রী  যশবন্ত সিং যাদব মনে করেন, দেশকে ভাল বাসেন না মমতা।

জয়পুর :

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে বিজেপির নেতা-মন্ত্রীরা মাঝে মধ্যেই বিতর্কিত মন্তব্য করে থাকেন। এবার সেই পথে হাঁটলেন রাজস্থানের  শ্রমমন্ত্রী  যশবন্ত সিং যাদব। তাঁর মতে মমতার উচিত হিন্দু ধর্ম ত্যাগ করা।            

গরু পাচারকারী সন্দেহে  রাজস্থানের আলোয়ার জেলায় গণপিটুনিতে রাকবার খান নামে এক ব্যক্তি মৃত্যু হয়।  সেই ঘটনার পর মমতা বলেন বিজেপি দেশে তালিবানি হিন্দুত্বের বাতাবরণ তৈরি করতে চাইছে।

 এই মন্তব্যের সমালোচনা করে শ্রমমন্ত্রী বলেন,  যে বিষয় মন্তব্য করছেন সেটা উনি ( মমতা বন্দ্যোপাধ্যায়) বোঝেন  না। দেশকে ভালও বাসেন না। সমস্ত হিন্দুবাদী সংগঠনকে চরমপন্থী আখ্যা দিয়েছেন  নির্লজ্জের মতো। তাই ওঁর উচিত হিন্দু ধর্ম ত্যাগ করা। একই সঙ্গে মমতার ‘মানসিক পরিস্থিতি’ নিয়েও প্রশ্ন তুলেছেন মন্ত্রী।        

Advertisement

এর আগেই  তিনি বলেছিলেন ‘ গো-মাতা’ কে জবাই বা চোরা চালান করলে হিন্দুরা চুপ করা থাকবে না। এখনও নিজের সেই অবস্থানে অনড় যশবন্ত।  তবে আইন নিজদের হাতে তুলে নিয়ে কোনও ব্যক্তিকে প্রাণে ফেরে ফেলা উচিত নয় বলেই তিনি মনে করেন।

গত 20 জুলাই রাতে আলোয়ারের রাস্তায় গণপিটুনিতে মৃত্যু হয় রাকবর খান নামে এক ব্যক্তির। ওই ঘটনার পর দেশ  জুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি থেকে শুরু করে অনেকেই ঘটনায় পুলিশের ভূমিকারও নিন্দা করেন। টুইট করে রাহুল জানান আহত রাকবরকে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যেতে  দেরি করেছে পুলিশ। এটা না করলে তাঁর প্রাণ বেঁচেও যেতে পারত। প্রথম দিকে এই নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি রাজস্থান সরকার।  পরে সরকাররে তরফে দেরির অভিযোগ স্বীকার করে নেওয়া হয়। এবং কর্তব্যে গাফিলতির জন্য এক সাব ইন্সপেক্টর এবং তিন কনস্টেবলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করে বসন্ধুরা রাজে সিন্ধিয়ার সরকার। মাত্র কয়েক মাস বাদে হতে চলা বিধানসভা নির্বাচনের আগে বিরোধী দলগুলি যাতে সরকারকে বিপদে ফেলার কোনও সুযোগ না পেয়ে যায় তা নিশ্চিত করতে মরিয়া শাসক বিজেপি।              



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement
Advertisement