বাংলায় পড়ুন
This Article is From Sep 18, 2018

Mamata Playing Accordion: জার্মানির রাস্তায় অ্যাকর্ডিয়ান বাজালেন মমতা, দেখুন ভিডিও

Mamata Banerjee was playing accordion:ভিডিওটিতে দেখা যাচ্ছে, পথ চলতে চলতে আচমকা থেমে গিয়ে ফুটপাথে দাঁড়িয়ে থাকা এক ‘মিকি মাউস’ সাজা মানুষের হাতে রাখা অ্যাকর্ডিয়ানটি বাজাতে আরম্ভ করেন মমতা সকলকে চমকে দিয়ে

Advertisement
অল ইন্ডিয়া Translated By

Mamata Banerjee was playing accordion: তিনি বাজাচ্ছিলেন ‘আমরা করব জয়’-এর সুরটি

ফ্রাঙ্কফুর্ট:

শিল্প সম্বন্ধে তাঁর ‘প্রীতি’র কথা কারও অজানা নয়। তিনি কবিতা লেখেন, অবসর সময়ে আঁকার জন্য তুলে নেন তুলি, সময় পেলেই গেয়ে ওঠেন গান। বহু ব্যস্ততার মধ্যেও প্রবল কাজের চাপ থাকা সত্ত্বেও তাঁর কলমটি যেন তাঁকে দিয়েই লিখিয়ে নেয় নিজস্ব প্রবন্ধটি। তিনি, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই মুহূর্তে রয়েছেন জার্মানিতে। তাঁর জার্মানি সফরের একটি মুহূর্তের ভিডিওই হঠাৎ ভাইরাল হয়ে গেল সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে, পথ চলতে চলতে আচমকা থেমে গিয়ে ফুটপাথে দাঁড়িয়ে থাকা এক ‘মিকি মাউস’ সাজা মানুষের হাতে রাখা অ্যাকর্ডিয়ানটি বাজাতে আরম্ভ করেন মমতা (Mamata Banerjee was playing accordion) সকলকে চমকে দিয়ে।কী গান বাজাচ্ছিলেন তিনি? ‘আমরা করব জয়’-এর সুরটি।

এক মিনিটেরও কম সময়ের ভিডিওটিতে ওই গানটির সুরটি বাজিয়ে মুগ্ধ করে ফেলেন তিনি শ্রোতাদের। প্রশংসার বন্যা বয়ে যায় ফেসবুকে। বহু মানুষই অতি বিস্ময়ে প্রশ্ন না করে পারেননি যে, তিনি যে এই যন্ত্রটি এত ভালো বাজাতে পারেন, তা তো জানা ছিল না!

 
 

প্রসঙ্গত, 12 দিনের সফরে জার্মানি ও ইতালি গিয়েছেন এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিনিয়োগ টানতেই আরও একবার বিদেশ সফরে গেলেন মুখ্যমন্ত্রী। এবারও তাঁর সঙ্গী হয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তাছাড়া মুখ্য সচিব মলয় দে, অর্থ সচিব এইচ কে দ্বিবেদীও গিয়েছেন মমতার সঙ্গে।

গতকাল সকাল 9.45 মিনিটে তিনি রওনা হয়েছেন। এই মাসের 28 তারিখ তাঁর ফেরার কথা। এই সফরে বিভিন্ন বণিক সংগঠন থেকে শুরু করে শিল্পপতিদের সঙ্গে কথা হবে। এ রাজ্যে শিল্প সম্মেলনের সময় দুই দেশের প্রতিনিধিরা এসেছিলেন। তখনই এই সফরে যাওয়ার আমন্ত্রণ পান মমতা।  

Advertisement

সাংবাদিকদের মমতা বলেন, আমি ফ্র্যাঙ্কফুট এবং মিলানে যাচ্ছি। দুটি বড় বৈঠকেও আমরা যোগ দেব। তিনি জানান, পোল্যান্ড থেকেও আমন্ত্রণ এসেছিল। সেখানে গিয়েছিলেন বিদ্যুৎ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। অন্যদিকে তথ্য প্রযুক্তি দপ্তরের সচিব যাবেন সিলিকন ভ্যালিতে।

Advertisement