Read in English
This Article is From Feb 13, 2019

কেন্দ্র থেকে বিজেপিকে হঠানোর জন্য সংসদের গান্ধীমূর্তির সামনে প্রার্থনা মমতার

বুধবার সকালে তৃণমূল কংগ্রেসের সাংসদদের নিয়ে সংসদ ভবনের গান্ধীমূর্তির সামনে প্রার্থনা করলেন তৃণমূল নেত্রী। প্রার্থনা করলেন কেন্দ্র থেকে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকারকে সরানোর জন্য।

Advertisement
অল ইন্ডিয়া

সংসদ ভবনের গান্ধীমূর্তির সামনে প্রার্থনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নিউ দিল্লি:

বুধবার দিল্লিতে আপ-এর ডাকা বিরোধীদের মেগা সমাবেশে যোগ দেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে বুধবার সকালে তৃণমূল কংগ্রেসের সাংসদদের নিয়ে সংসদ ভবনের গান্ধীমূর্তির সামনে প্রার্থনা করলেন তৃণমূল নেত্রী। প্রার্থনা করলেন কেন্দ্র থেকে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকারকে সরানোর জন্য। ১৬-তম লোকসভার শেষদিনে তৃণমূল কংগ্রেস নেত্রী বলেন, প্রত্যেকটি রাজনৈতিক দলের নিজস্ব মতাদর্শ রয়েছে। আমরা দেশপ্রেমে বিশ্বাস করি। আমি সংসদ ভবনে এসেছি গান্ধীমূর্তির সামনে দাঁড়িয়ে প্রার্থনা করব বলে। আমরা দেশ থেকে নরেন্দ্র মোদীর সরকারকে হঠানোর জন্য প্রার্থনা করলাম। দেশের গণতন্ত্রকে বাঁচিয়ে রাখা যায় যাতে, তার জন্যও প্রার্থনা করলাম গান্ধীজির কাছে।

 

গান্ধীমূর্তির পাদদেশে প্রার্থনা মমতা বন্দ্যোপাধ্যায়ের

বিরোধীদের মহাজোট গঠন করার প্রক্রিয়াটি ত্বরান্বিত করার লক্ষ্যে দিল্লিতে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বিজেপি-শাসিত সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সরব হন তিনি। অন্ধ্রপ্রদেশের চন্দ্রবাবু নায়ডু সহ দেশের আরও একাধিক বিরোধী নেতার সঙ্গে হাতে হাত মিলিয়ে ফেডারেল ফ্রন্ট গড়ার লক্ষ্যে বদ্ধপরিকর মমতা বন্দ্যোপাধ্যায়। 

এই লড়াইকে আরও উসকে দিয়েছে চলতি মাসের শুরুতেই কলকাতা পুলিশ কমিশনারের বাসভবনে সিবিআই-এর হানার ঘটনা। তারপর ধর্নায় বসেছিলেন মমতা। অন্যদিকে, কেন্দ্রও তাঁকে বিভিন্নভাবে 'পর্যুদস্ত' করতে একেবারে আঁটঘাঁট বেঁধে নেমে পড়েছে মাঠে।

সবমিলিয়ে দ্বৈরথ তুঙ্গে! এর মাঝেই জাতির জনকের মূর্তির সামনে গিয়ে মমতার প্রার্থনা আরও জল্পনা উসকে দিল বলে মনে করছে রাজনৈতিকমহল।

 

 

Advertisement
Advertisement