This Article is From Jan 19, 2019

বাজারে লেগেছে আগুন, জাগুন দেশ জাগুন, সমাবেশ থেকে বিজেপিকে তীব্র কটাক্ষ মমতার

এরপর একটি প্রসঙ্গে তাঁকে বলতে  শোনা যায়, ‘চারদিকে ধ্বস শুধু বিজেপি বস।’                            

Advertisement
Kolkata

 মমতার বক্তব্যের একটা বড় অংশ জুড়ে ছিল বিজেপির আর্থিক নীতির সমালোচনা।

Highlights

  • সৌজন্য বশত জনসভায় সবার শেষে বলতে ওঠেন মুখ্যমন্ত্রী
  • আর্থিক নীতি থেকে শুরু করে নানা প্রসঙ্গ তুলে ধরে বিজেপিকে আক্রমণ করেন
  • তিনি বলেন, প্রধানমন্ত্রী নিয়ে এখন ভাবার দরকার কোনও নেই
কলকাতা:

প্রত্যাশামতোই সমাবেশ থেকে  বিজেপিকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী। এদিনের জনসভায় সবার  শেষে বলতে ওঠেন মুখ্যমন্ত্রী। আর্থিক নীতি থেকে শুরু  করে একাধিক প্রসঙ্গ তুলে ধরে  বিজেপিকে আক্রমণ করেন তিনি। বিভিন্ন  তদন্ত সংস্থার ‘অতিসক্রিয়তা' প্রসঙ্গে  মমতা বলেন, আপনারা কাউকে  ছাড়েননি। আপনাদের কোনও সৌজন্য বোধ নেই। আপনি কাউকে ছাড়েননি তাহলে লোকে আপনাকে  ছাড়বে কেন? বিরোধী জোট  নিয়ে  বিজেপি বরাবর কটাক্ষ করে থাকে। তাদের প্রশ্ন এই জোটের নেতাকে। এদিন আরও  একবার সেই প্রশ্নের উত্তর দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী নিয়ে এখন ভাবার দরকার কোনও নেই। অন্যদিকে সেনাকে দিয়ে রাজনীতি হচ্ছে  বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন সেনা সব সময় নিরপেক্ষ ভাবে কাজ করে। কিন্তু এখন তাঁদেরকেও রাজনৈতিক প্রয়োজনে ব্যবহার করা হচ্ছে।

ব্রিগেড সমাবেশের মঞ্চ থেকে বাংলায় বিজেপির সংগঠন বৃদ্ধি  প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, রথযাত্রা করে বাংলায় অশান্তি ছড়াতে দেব না। আমি যেখানে সভা করি তার পর দিন সেখানে গিয়ে  সভা করে। আমি বলেছি রোজ মিটিং করো। কিছুই হবে না। বাংলায় বিজেপির দুটো আসন ছিল সেটাও আর থাকবে না। এরপর দলকে তিনি নির্দেশ দেন যেখানে যেখানে বিজেপি সভা  করবে তার পর দিন সেখানে গিয়ে  সভা করে আসবে তৃণমূল।

ভাষণের অন্য একটি অংশে মমতা বলেন,   বিজেপিতে প্রবীণ নেতাদের সম্মান নেই।এতদিন রাজনাথ সিং, সুষমা স্বরাজ, নীতীন গড়করিরা বিজেপিতে সম্মান পেতেন না। এখন ভোট এসেছে বলে যৌথ নেতৃত্বের কথা  বলা হচ্ছে।

Advertisement

 মমতার বক্তব্যের একটা বড় অংশ জুড়ে ছিল বিজেপির আর্থিক নীতির সমালোচনা। তিনি বলেন বিজেপির হাতে পড়ে ব্যাঙ্কিং ব্যবস্থা শেষ  হয়ে গিয়েছে। বাজারে আগুন লেগেছে, ধ্বস নেমেছে। তাঁর কথায়, ‘বাজারে লেগেছে আগুন, জাগুন বাংলা জাগুন, জাগুন দেশ জাগুন।' এরপর একটি প্রসঙ্গে তাঁকে বলতে  শোনা যায়, ‘চারদিকে ধ্বসম শুধু বিজেপি বস।

Advertisement