This Article is From Mar 07, 2019

"...দেখলেই মনে হয় গব্বর সিং আসছে", মোদীকে আক্রমণ করে বললেন মমতা

তিনি আরও বলেন, “আরে আমরা তো এর আগে বহু সরকার দেখেছি। কিন্তু এমন একজন প্রধানমন্ত্রী দেখিনি, যে খালি গোটা দেশের মানুষকে ভয় পাওয়ানোর চেষ্টা করে যাচ্ছে। দেখলেই মনে হয় গব্বর সিং আসছে”।

হাওড়া:

তৃণমূল  সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রীতিমত ব্যঙ্গ করে তুলনা করলেন 'গব্বর সিং'-এর সঙ্গে। বিখ্যাত হিন্দি সিনেমা 'শোলে-এর ততোধিক বিখ্যাত ভিলেন। যাঁর 'কিতনে আদমি থে' বা 'আব তেরা ক্যায়া হোগা রে কালিয়া'-র মতো ডায়লগ ভারতীয় ছবির দর্শকের মনে অমর হয়ে রয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, শোলের খলনায়কের মতো করেই সবাইকে ভয় দেখিয়ে চলেছেন নরেন্দ্র মোদী। তাঁর বক্তৃতায় ভারতীয় বায়ুসেনার পাকিস্তানের বালাকোটে সদ্য এয়ার স্ট্রাইকের প্রসঙ্গ তুলে এনে মমতা বলেন, উনি 'মিসাইল, মৃতদেহ এবং বোম' দেখিয়ে গোটা দেশের মানুষকে ভীত করে রাখতে চাইছেন। কারণ, মমতার কথায়, গত পাঁচ বছরের শাসনকালে নরেন্দ্র মোদী কাজের কাজ কিছুই করেননি।

“গত পাঁচ বছরে আমাদের দেশের প্রধানমন্ত্রী কিস্যু করেননি। যে কারণে এখন তাঁকে বোমা, মিসাইল, জওয়ানদের মৃতদেহ- এইসব দেখাতে হচ্ছে। আপনার লজ্জা করে না? আপনি আমাদের দেশের সেনাদের নিয়ে রাজনীতি করছেন”? হাওড়ার একটি অনুষ্ঠানে গিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রীতিমত তোপ দাগেন মমতা।

বালাকোটে এয়ার স্ট্রাইকের পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, এয়ার স্ট্রাইকের পর কী হল, তা জানার অধিকার রয়েছে দেশের মানুষের। তিনি প্রশ্ন করেছিলেন, “মানুষ জানতে চায় যে এই এয়ার স্ট্রাইকে ঠিক কতজন জঙ্গি নিহত হল। বোমাগুলো আসলে ফেলা হল কোথায়? ওগুলো কি ঠিকঠাক লক্ষ্যে ফেলা হয়েছিল?”

অন্যদিকে, এয়ার স্ট্রাইক নিয়ে বহু বিরোধী দল প্রশ্ন করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের বিরুদ্ধে তোপ দেগে বলেছিলেন যে, তারা হল পাকিস্তানের ‘পোস্টার বয়'।

এই প্রসঙ্গ তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার বলেন, “আমাদের দেশাত্ববোধ নিয়ে জ্ঞান দেওয়া বন্ধ করুক বিজেপি। আমরা ওদের থেকে দেশকে ভালোবাসতে শিখব না। আমরা দেশের পক্ষ সবসময়। তাই বলে কেন্দ্রের এই ব্ল্যাকলিস্টেড মোদী সরকারকে কিছুতেই সমর্থন করব না। আমরা দেশ থেকে ওদের সাইনবোর্ডটাও মুছে দেব। যত তাড়াতাড়ি বিজেপি ক্ষমতা থেকে যাবে, ততই দেশ ও দেশবাসীর মঙ্গল হবে”।

তিনি আরও বলেন, “আরে আমরা তো এর আগে বহু সরকার দেখেছি। কিন্তু এমন একজন প্রধানমন্ত্রী দেখিনি, যে খালি গোটা দেশের মানুষকে ভয় পাওয়ানোর চেষ্টা করে যাচ্ছে। দেখলেই মনে হয় গব্বর সিং আসছে”।  

.