This Article is From Jun 16, 2018

"হিন্দুদের ভালোবাসা মানেই কি মুসলমানদের ঘৃণা করা", প্রশ্ন করলেন মমতা

কলকাতায় ইদ-উল-ফিতর উদযাপনের জন্য হওয়া বিশেষ প্রার্থনা সমাবেশে যোগ দিলেন মমতা। এই প্রার্থনা সমাবেশ থেকে তাঁকে মুসলমান তোষণের জন্য দায়ী করে থাকেন যাঁরা তাঁদের কড়া বার্তা দিলেন।

কলকাতায় ইদ-উল-ফিতর উদযাপনের জন্য হওয়া বিশেষ প্রার্থনা সমাবেশে যোগ দিলেন মমতা।

নিউ দিল্লি: কলকাতায় ইদ-উল-ফিতর উদযাপনের জন্য হওয়া বিশেষ প্রার্থনা সমাবেশে যোগ দিলেন মমতা। এই প্রার্থনা সমাবেশ থেকে তাঁকে মুসলমান তোষণের জন্য দায়ী করে থাকেন যাঁরা তাঁদের কড়া বার্তা দিলেন।
“অনেকেই আমাকে মুসলমান তোষণের জন্য দায়ী করেন। আমি তাঁদের জিজ্ঞাসা করতে চাই, হিন্দুদের ভালোবাসা মানেই কি মুসলমানদের ঘৃণা করা? আমি সব ধর্মকেই সমান শ্রদ্ধার চোখে দেখি। এই দেশ সব ধর্মের মানুষেরই দেশ”, সংবাদসংস্থা পিটিআইকে এই কথা জানান তিনি।
নিজের রাজনৈতিক লাভের কথা মাথায় রেখে মমতার নামে বরাবর মুসলমান তোষণের অভিযোগ করে এসেছে বিজেপি সহ অন্যান্য রাজনৈতিক দল। 
তৃণমূল নেত্রী জানান তিনি ইদের দিনে নীতি আয়োগের মিটিং-এর দিন ফেলার প্রতিবাদ করায় এই মিটিং একদিন পিছিয়ে দেওয়া হয়েছে।
“কেন্দ্র সরকারের আধিকারিকদের কাছে আমার প্রশ্ন তাঁরা কি জানতেন না যে 16 জুন ইদ পড়ছে? কেন ইদের দিন নীতি আয়োগের মিটিং ফেলা হল? আমি কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখে জানাই, যেভাবেই হোক এই মিটিং’এর তারিখ যেন বদলানো হয়। যাতে, ইদের সঙ্গে কোনও সংঘর্ষ না হয়”, বলেন তিনি।

 
মমতা গতকালই জানিয়েছিলেন তিনি নীতি আয়োগের 17 জুন মিটিং’এ অংশগ্রহণের জন্য দিল্লি যাচ্ছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে এই মিটিং প্রথমে হওয়ার কথা ছিল 16 জুন, ইদ-উল-ফিতরের দিন।

মমতা-সহ বেশ কয়েকজন মুখ্যমন্ত্রী ইদের দিন ওই মিটিং’এ অংশগ্রহণ করার ব্যাপারে অনিচ্ছাপ্রকাশ করেন। যার ফলে মিটিং-এর তারিখ বদলে 17 জুন করা হয়।
 
.