This Article is From Nov 13, 2018

ছট পুজোয় অংশ নিতে দহি ঘাটে যাচ্ছেন মমতা

 ছটের  শোভা যাত্রা যাতে  নির্দিষ্ট পথ  ধরে এগিয়ে যায় তাও দেখছে  প্রশাসন। কিন্তু  শোভাযাত্রার জন্য সাধারণ যান  পরিবহণের সমস্যা না  হয়  তা দেখা  হচ্ছে

ছট পুজোয় অংশ নিতে দহি ঘাটে যাচ্ছেন মমতা

উত্তর  থেকে দক্ষিণ  সব ঘাটেই প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা  হয়েছে।M

হাইলাইটস

  • পুজোয় অংশ নেওয়ার পাশাপাশি প্রশাসনিক ব্যবস্থা খতিয়ে দেখবেন তিনি
  • দূরদূরান্ত থেকে পুজো করতে আসা মানুষের সঙ্গে কথাও বলবেন মুখ্যমন্ত্রী
  • ছট পুজোর জন্য দু'দিন ছুটিও দিয়েছে রাজ্য সরকার
কলকাতা:

ছট পুজোয় অংশ নিতে আজ বিকেল গঙ্গার ঘাটে যাবেন মুখ্যমন্ত্রী। দহি ঘাটে  গিয়ে পুজোয় অংশ নেওয়ার  পাশাপাশি প্রশাসনিক ব্যবস্থা খতিয়ে দেখবেন তিনি। দূরদূরান্ত থেকে পুজো করতে আসা মানুষের সঙ্গে  কথাও বলবেন মুখ্যমন্ত্রী। এই প্রথম নয় এর আগেও  এভাবেই বিভিন্ন উৎসবে মেতে উঠতে দেখা  গিয়েছে   মুখ্যমন্ত্রীকে। শুধু তাই নয় ছট পুজোর জন্য  ছুটিও দিয়েছে  রাজ্য সরকার। আজ রাজ্য  সরকারের সমস্ত অফিস বন্ধ আছে। আর যাঁরা  পুজোয় অংশ নেবেন তাঁদের জন্য কালও  ছুটি দিয়েছে  রাজ্য সরকার। তাছাড়া  কলকাতার উত্তর  থেকে দক্ষিণ  সব ঘাটেই প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা  হয়েছে।

ছটপুজো উপলক্ষে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানালেন রাজ্যপাল

 ছটের  শোভা যাত্রা যাতে  নির্দিষ্ট পথ  ধরে এগিয়ে যায় তাও দেখছে  প্রশাসন। কিন্তু  শোভাযাত্রার জন্য সাধারণ যান  পরিবহণের সমস্যা না  হয়  তা দেখা  হচ্ছে। কলকাতার একাধিক  গুরত্বপূর্ণ রাস্তায় পুলিশের সংখ্যা  বেড়েছে। পাশাপাশি কন্ট্রোল রুম  থেকে সিসি টিভি ক্যামেরার মাধ্যমেও শহরের পরিস্থিতি দেখছে  প্রশাসন। নজরদারি চলছে কয়েকটি ওয়াচ টাওয়ার থেকেও।

উৎসবের মরসুম এলেই ব্যস্ততা  শতগুনে  বেড়ে যায়  মমতার। প্রথমে  দুর্গা  পুজোর উদ্বোধনের চাপ থাকে। এরপর কালী পুজোর উদ্বোধনও করতে  হয় তাঁকে। বাড়তি হিসেবে থা  নিজের বাড়ির পুজো। সেটা মিটতে  না মিটতেই  জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে ব্যস্ত  হয়ে  পড়েন মমতা। এরই সঙ্গে যুক্ত  হয়েছে  ছট পুজো।

.