This Article is From May 19, 2018

মুখ্যমন্ত্রী পদ থেকে ইয়েদুরাপ্পার পদত্যাগকে মমতা ব্যানার্জী 'গণতন্ত্রের জয়' বলে অভিহিত করলেন

বাংলার মুখ্যমন্ত্রী প্রায় সাথে সাথেই টুইট করে কংগ্রেস এবং জেডিএস সরকারকে শুভেচ্ছা জানালেন

Advertisement
অল ইন্ডিয়া Written by

টুইট করে কংগ্রেস এবং জেডিএস সরকারকে শুভেচ্ছা জানালেন দিদি

নিউ দিল্লি : ঘটনার নাটকীয় পরিবর্তন ঘটে গেল। বি এস ইয়েদুরাপ্পা কর্ণাটক বিধানসভায় আস্থা ভোটের ঠিক আগেই পদত্যাগ করে বসলেন। কী করতে পারতেন তিনি কর্ণাটকের জন্য, তা নিয়ে বিদায়ী বক্তৃতা দিতে গিয়ে শেষে বললেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে সময়ে দেশ শাসন করছেন, ওই একই সময়ে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন ছিল আমার।। সূত্র এনডিটিভিকে জানিয়েছে যে, বিজেপি নেতৃত্ব থেকেই এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে।  নির্বাচনের বছরে দলের মধ্যে ঘোড়া বিকিকিনির পরিস্থিতি তাঁরা চাইছেন না। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই বাংলার মুখ্যমন্ত্রী প্রায় সাথে সাথেই টুইট করে কংগ্রেস এবং জেডিএস সরকারকে শুভেচ্ছা জানালেন। 
 

মঙ্গলবার, নরেন্দ্র মোদী বলেন, বাংলার পঞ্চায়েত নির্বাচনে গণতন্ত্রের হত্যা করা হয়েছে। তিনি আরও বলেন যে, তৃণমূল ছাড়া বাকি সব রাজনৈতিক দলের কর্মীকেই এই সন্ত্রাসে খুন হতে হয়েছে। আর সেই উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন  "কিছু রক্ত ঝরেছে, আতঙ্কের ঘটনাও ঘটেছে, অপ্রীতিকর ঘটনাও ঘটেছে বেশ কিছু, যা আমরা কখনওই চাইনি।'' এবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদে ইয়েদুরাপ্পার দুই দিনের বেশি থাকতে না পারা এক কথায় গণতন্ত্রের জয় বলে শুভেচ্ছা জানিয়েছেন দিদি। 

গত বুধবার বেঙ্গালুরুতে ঠিক যেই ঘটনাটি ঘটে, সেই দেখে এখন গোটা সমীকরণটাই প্রায় বদলে যেতে বসেছিল। কারণ নির্বাচনের ফলাফলের অতিনাটকীয় চিত্রনাট্যের মতন টানাপোড়েনের পর কর্ণাটকের রাজ্যপাল বিজেপিকে রাজ্য সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানায়। কিন্তু শেষ অবধি বিজেপি নিজেদের সিট বাড়াতে সক্ষম হয়নি। এবং নৈতিক জয় বিজেপির হলেও সরকার গঠন করছে কংগ্রেস আর জেডিএস জোট।  
Advertisement