This Article is From Oct 30, 2019

সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর উদ্দেশে অবমাননাকর মন্তব্য করে গ্রেফতার যুবক

তৃণমূল যুব কংগ্রেসের জেলা সভাপতি শান্তনু বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত চন্দন ভট্টাচার্যকে গ্রেফতার করা হয়েছে মঙ্গলবার রাতে।

সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর উদ্দেশে অবমাননাকর মন্তব্য করে গ্রেফতার যুবক

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অবমাননাকর মন্তব্য করার জন্য ২৮ বছর বয়সি এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় (Social Media) অবমাননাকর মন্তব্য করার জন্য ২৮ বছর বয়সি এই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার পুলিশ একথা জানিয়েছে। তৃণমূল যুব কংগ্রেসের জেলা সভাপতি শান্তনু বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের ভিত্তিতে চন্দন ভট্টাচার্যকে গ্রেফতার করা হয়েছে মঙ্গলবার রাতে। পুলিশ সুপার তথাগত বসু জানিয়েছেন, ‘‘চন্দন ভট্টাচার্যের বিরুদ্ধে সিঙ্গুর থানায় একটি অভিযোগ দায়ের হওয়ার পরে আমরা তাঁকে গ্রেফতার করেছি। মামলার তদন্ত করা হচ্ছে।'' অভিযোগকারী জানাচ্ছেন, সিঙ্গুরের বাসিন্দা চন্দন ভট্টাচার্য কালীপুজোর দিন ফেসবুকে ‘‘অবমাননাকর মন্তব্য'' করেছিলেন মুখ্য।মন্ত্রীকে নিয়ে। তিনি জানিয়েছেন, ‘‘চন্দন ভট্টাচার্য ২৮ অক্টোবর ওই মন্তব্য করেন। কিন্তু ওই দিন দল‌ীয় কর্মীরা তাঁর বাড়ি খুঁজে পাননি। তবে পরের দিন জানা যায়, তিনি সিঙ্গুরের বাসিন্দা। তারপর আমরা পুলিশে অভিযোগ দায়ের করি।''

প্রসঙ্গত, কয়েক দিন আগে কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে সাইবার আইন ভঙ্গ করার অভিযোগে। তিনি উত্তর ২৪ পরগনার কংগ্রেস নেতা।

লোকসভায় কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী পুলিশের উপরে অভিযোগ তোলেন, তৃণমূল সরকারের সমালোচনা করা পোস্ট শেয়ার করার জন্য তাঁকে গ্রেফতার করা হয়েছে।

মে মাসে বিজেপি যুব মোর্চা নেত্রী প্রিয়ঙ্কা শর্মা মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি অশ্লীল মিম সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে গ্রেফতার হন হাওড়া জেলায়।

পরে সুপ্রিম কোর্টে তিনি জামিন পান। শীর্ষ আদালত তাঁকে মুখ্যমন্ত্রীর কাছে ক্ষমা চাইবার নির্দেশ দেয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.