This Article is From Aug 12, 2018

পতঞ্জলির প্রধানের নামে ভুয়ো প্রোফাইল বানিয়ে অশ্লীল মেসেজ, গ্রেফতার যুবক

পুলিশ জানায়, তারা জিশানের স্মার্টফোন এবং  দুটি সিম কার্ড বাজেয়াপ্ত করেছে

পতঞ্জলির প্রধানের নামে ভুয়ো প্রোফাইল বানিয়ে অশ্লীল মেসেজ, গ্রেফতার যুবক

আচার্য বালকৃষ্ণ পতঞ্জলি আয়ুর্বেদের ম্যানেজিং ডিরেক্টর

নয়ডা:

পতঞ্জলির ম্যানেজিং ডিরেক্টরের নামে ভুয়ো ফেসবুক প্রোফাইল খুলে অশ্লীল মেসেজ পাঠানোর অভিযোগে গ্রেফতার করা হল এক ব্যক্তিকে।

পুলিশ সূত্রের খবর, আচার্য বালকৃষ্ণের নামে একটি ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে বিভিন্ন মানুষ বিশেষ করে মহিলাদের সাথে অশ্লীল কথোপকথন চালাতেন মহাম্মদ জিশান নামের ওই ব্যক্তি। নয়ডা থেকে পুলিশ গ্রেফতার করে তাঁকে।

সাহারানপুরের চিলকানার বাসিন্দা বছর তিরিশের মহাম্মদ জিশানকে সকাল 10 টা নাগাদ সেক্টর 10এ-র একটি গাড়ির শো-রুম থেকে গ্রেফতার করা হয়। ওই শো-রুমে নিজের কিছু কাজের জন্যই এসেছিলেন জিশান।

নয়ডার সেক্টর 20 থানার এই বিষয়ে অভিযোগ জমা পড়ে গত 4 আগস্ট। অভিযোগ জানান বৈদিক ব্রডকাস্টিং লিমিটেডের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা প্রমোদ জোশি। আচার্য বালকৃষ্ণও পতঞ্জলি আয়ুর্বেদের ম্যানেজিং ডিরেক্টর এবং বৈদিক ব্রডকাস্টিং লিমিটেডের পরিচালক এবং প্রোমোটার।

তার লিখিত অভিযোগে জোশি জানান, "অজ্ঞাতপরিচয় ওই অভিযুক্ত বালকৃষ্ণের নামে জালি ফেসবুক প্রোফাইল তৈরি করেছে এবং তার অনুগামীদের সাথে একটি অশালীন এবং অশ্লীল কথা বলছে যা আচার্যের সম্মানহানি করছে।"

সেক্টর 20-এর স্টেশন হাউস অফিসার মণীশ কুমার সাক্সেনা বলেন, "অভিযোগ জমা হওয়ার পর থেকেই পুলিশের সাইবার সেলটি জিশানের অনুসন্ধান চালায়, এবং আজ সকালেই তাঁকে গ্রেফতার করা হয়।"

ভারতীয় দণ্ডবিধির 419, 420 এবং 500-এর আওতায় প্রতারণা, জালিয়াতি ও মানহানির মামলায় জিশানকে অভিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন মণীশ। তথ্যপ্রযুক্তি আইনের ধারা 66 ডি অনুসারে কম্পিউটার রিসোর্স ব্যবহার করে মানুষকে প্রতারণার জন্যও মামলা দায়ের হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

পুলিশ জানায়, তারা জিশানের স্মার্টফোন এবং  দু'টি সিম কার্ড বাজেয়াপ্ত করেছে। আদালতের হেফাজতে রয়েছে জিশান।

.