This Article is From May 31, 2018

বিজেপি করার শাস্তি: পুরুলিয়ায় উদ্ধার তরুনের ঝুলন্ত দেহ

কুড়ি বছরের ত্রিলোচন মাহাতোর শরীর তার বাড়ির খুব কাছেই একটা গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে, লাইলনের দড়ির সাহায্যে তার শরীর ঝুলিয়ে দেওয়া হয়েছিল

ত্রিলোচনের বাবা তার ছেলেকে খুন করার হুমকি দিয়েছে বলে অভিযোগ করে ছয়জন পুরুষের নাম দিয়েছেন

হাইলাইটস

  • পুরুলিয়ার বলরামপুরে গাছে ঝুলন্ত শরীর দেখা গেছে
  • বলরামপুর গ্রাম পঞ্চায়েতে বিজেপি নিজের মার্গ প্রস্তুত করতে সক্ষম
  • বিজেপি একটি সিবিআই তদন্তের দাবি করেছে
কলকাতা: গতকাল পুরুলিয়া জেলায় এক বিজেপি কর্মীর দেহ গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে, পার্টির তরফ থেকে এই ঘটনাকে রাজনৈতিক খুন বলেই অভিযোগ করা হয়েছে।কুড়ি বছরের ত্রিলোচন মাহাতোর শরীর তার বাড়ির খুব কাছেই একটা গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে, লাইলনের দড়ির সাহায্যে তার শরীর ঝুলিয়ে দেওয়া হয়েছিল। ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার সুপারডিহা গ্রামের বলরামপুর ব্লকে।

তার সাদা টি-শার্টের সামনে ও পিছনে বার্তা সেঁটে দেওয়া হয়েছিল, সেই বার্তাতেই তার মৃত্যুর কারণ লিপিবদ্ধ করা ছিল। তাতে লেখা ছিল, '18 বছর বয়স থেকেই বিজেপি করার শাস্তি এটা।ভোটের সময় থেকেই তোকে মারার প্রচেষ্টা চলছে। আজ তোকে মারতে পারলাম।'

ত্রিলোচনের বাবা হরি মাহাতো পুলিশের কাছে রিপোর্টে জানিয়েছে যে, মৃত শরীরের কাছে একটা ভাঙা পেন, একটা ভাঙা রিফিল, একটা মোবাইল, একটা মানি ব্যাগ, চপ্পল পড়েছিল।এবং ত্রিলোচনের নতুন সাইকেল। বিজেপি-র প্রেসিডেন্ট অমিত শাহ টুইট করে শোকবার্তা দিয়েছেন, তিনি জানিয়েছেন যে, এই ঘটনায় তিনি খুবই মর্মাহত।

বিজেপি একটি সিবিআই তদন্তের দাবি করেছে, সাম্প্রতি পঞ্চায়েত নির্বাচনের সময় ত্রিলোচন বিজেপি-র হয়ে  কঠোর পরিশ্রম করেছিল, যে কারণে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জীর তৃণমূল কংগ্রেসকে পুরুলিয়াতে কিছুটা ঝুঁকির সম্মুখীনতা করতে হয়েছে।

ত্রিলোচনের গ্রাম পড়ে বলরামপুর ব্লকের মধ্যে, সাতটি গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতিতে বিজেপি জয়লাভ করেছে, এক কথায় বলা যায় বিজেপি তৃণমূলের কাছ থেকে তা ছিনিয়ে নিয়েছে।

ত্রিলোচনের বাবা পুলিশের কাছে রিপোর্টে ছয় জন ব্যক্তির নাম নিয়েছে, সে জানিয়েছে যে, 14 ই মে নির্বাচনের সময় থেকেই তার ছেলেকে খুনের হুমকি দেওয়া হচ্ছিল।পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলায় ঢোকার জন্য তৃণমূল যে নিজের মার্গ প্রস্তুত করে ফেলেছে তাতে কোনো স্নেহ নেই।

তৃণমূলের মতানুসারে এই নির্বাচনকে ঘিরে যে হিংসাত্মক পরিবেশের সৃষ্টি হয়েছিল, তাতে 14 জন মানুষ মারা গেছে।
.