தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 03, 2020

দিল্লি হিংসায় পুলিশের দিকে বন্দুক তাক করা ব্যক্তিকে বরেলি থেকে গ্রেফতার

Delhi Violence: জাফরাবাদ এলাকার একটি ভিডিওতে দেখা যায়, লাল জামা পরা এক যুবক বন্দুক হাতে নিয়ে একজন নিরস্ত্র দিল্লি পুলিশ আধিকারিককে ভয় দেখাচ্ছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Delhi Violence: একটি ভিডিওতে দেখা যায় দিল্লি পুলিশের এক আধিকারিকের দিকে বন্দুক তাক করেছে শাহরুখ

Highlights

  • উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার করা হল দিল্লি হামলার এক বন্দুকবাজকে
  • ওই যুবক দিল্লি পুলিশের এক আধিকারিকের দিকেই বন্দুক তাক করে
  • তারপর থেকেই তাঁকে গ্রেফতার করার জন্যে সন্ধান চালাচ্ছিল পুলিশ
নয়া দিল্লি:

দিল্লি হিংসা চলাকালীন (Delhi Violence) পুলিশের দিকে বন্দুক তাক করা ব্যক্তিকে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বরেলি (Bareilly) থেকে গ্রেফতার করা হল। নাগরিকত্ব আইন বা সিএএ-কে নিয়ে উত্তর-পূর্ব দিল্লির একাধিক অঞ্চলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে, গত সপ্তাহের ওই সহিংসতার বলি হন ৪৬ জন এবং আহত হন আরও দুই শতাধিক। জাফরাবাদ এলাকায় গণ্ডগোল চলাকালীন রেকর্ড হওয়া একটি ভিডিওতে দেখা যায়, লাল জামা পরা এক যুবক, বন্দুক হাতে নিয়ে একজন নিরস্ত্র দিল্লি পুলিশ আধিকারিককে ভয় দেখাচ্ছে এবং বারবার শূন্যে গুলি চালিয়ে যাচ্ছে। সেই সময় ওই বন্দুকধারী পুলিশ আধিকারিককে দুই হাত তুলে আত্মসমর্পণের ভঙ্গিতে পিছিয়ে যেতে বাধ্য করে।

"উন্নয়নই আমাদের মন্ত্র, এর জন্য শান্তি, সম্প্রীতি, ঐক্য বজায় রাখতে হবে", বিজেপির সংসদীয় বৈঠকে মোদি

বন্দুক হাতে দিল্লির রাস্তায় ছুটে চলা সেই যুবকের ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। পরে জানা যায়, ওই বন্দুকধারী যুবকের নাম শাহরুখ। দিল্লিতে চলা হিংসার সময় পুলিশ ও সিএএ বিরোধী আন্দোলনকারীদের দিকে যখন পাথরবৃষ্টি হচ্ছিল তখন তাদের নেতৃত্ব দিতে দেখা যায় ওই যুবককে। ভিডিও ভাইরাল হওয়ার পর তাঁর সন্ধান শুরু করে পুলিশ। প্রথমে জানা যায়, তাঁর নাম মহম্মদ শাহরুখ । পরে বিভিন্ন সূত্র মারফত জানা যায়, দিল্লির সিলামপুরের বাসিন্দা  শাহরুখের আসল নাম শাহরুখ চন্দ্রাল শুক্লা। ডাক নাম শাহরুখ।

দিল্লির সিলামপুরের বাসিন্দা এই বছর ৩৩-এর শাহরুখ 

পশ্চিম উত্তরপ্রদেশের শামলি জেলা থেকে গ্রেফতার করা হয় শাহরুখকে। ৩৩ বছর বয়সী এই যুবকের এর আগে কোনও অপরাধমূলক রেকর্ড না থাকলেও তাঁর বাবা বর্তমানে মাদক পাচারের অভিযোগে জামিনে মুক্ত রয়েছেন।

Advertisement

মোদি-কেজরিওয়াল বৈঠকে "দিল্লির হিংসা, করোনা ভাইরাস নিয়ে আলোচনা"

গত সপ্তাহে একজন সন্দেহভাজনকে পুলিশকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগে গ্রেফতার করা হয়। সেই সময় রটে যায় যে গ্রেফতার হওয়া যুবকই শাহরুখ। কিন্তু পরে পুলিশ জানায় যে ওই ব্যক্তি আর বন্দুকবাজ শাহরুখ এক লোক নয়। তারপর থেকেই শাহরুখের খোঁজে চিরুণীতল্লাশি শুরু হয়, শেষ পর্যন্ত পুলিশের জালে ধরা পড়ে বন্দুকবাজ যুবক।

Advertisement
Advertisement