Read in English
This Article is From Dec 15, 2019

অপহৃত মণিপুর মুখ্যমন্ত্রীর ভাই উদ্ধার তিলোত্তমায়

শনিবার প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, কলকাতায় নিজের ফ্ল্যাট থেকেই অপহৃত হন তিনি।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

পাঁচজনকে জিজ্ঞাসাূাদ করছে পুলিশ

কলকাতা:

খোদ শহর কলকাতা থেকে অপহৃত হলেন মণিপুরের মুখ্যমন্ত্রী (Manipur Chief Minister) এন বীরেন সিং-এর ভাই টংব্রাম লুখোই সিং। শনিবার প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, কলকাতায় নিজের ফ্ল্যাট থেকেই অপহৃত হন তিনি। এবিষয়ে পাঁচজনকে ধরপাকড় করে জিজ্ঞাসাবাদ করছে  CBI officers. কলকাতা পুলিশের তরফে আরও জানানো হয়েছে, এক ঘণ্টার মধ্যে তাঁকে উদ্ধার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আটক করা হয়েছে পাঁচজনকে।

নাগরিকত্ব আইনে "প্রথম রাজ্য" বাংলাই: দিলীপ ঘোষ

ঘটনার সূত্রপাত শুক্রবার। খবর, খেলনা পিস্তল নিয়ে টংব্রামের নিউটাউনের ভাড়া বাড়িতে ঢুকে পড়ে ওই পাঁচ অভিযুক্ত। অপরহরণের পর টংব্রামের স্ত্রীর থেকে ১৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। শ্রী সিংয়ের স্ত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে সঙ্গে সঙ্গে চিরুণি তল্লাসি চালিয়ে ঘণ্টাখানেকের মধ্যে উদ্ধার করা হয় শ্রী সিংকে। মধ্য কলকাতার বেনিয়াটোলা থেকে আটক করা হয় অভিযুক্তদের। তল্লাশির সময় অভিযুক্তদের ব্যবহৃত দুটি গাড়ি, তিনটি খেলনা পিস্তল এবং ২ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। খবর এদের মধ্যে দু-জন মণিপুরী, দু-জন কলকাতার এবং একজন পাঞ্জাবি।

Advertisement

১০০ দিনের কাজে শীর্ষে পশ্চিমবঙ্গ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পুলিশ সূত্রে খবর, মণিপুর থেকে ছক কষা হয়েছিল অপহরণের। এর পেছনে সম্ভবত কোনও মণিপুরীর হাত রয়েছে। টাকার জন্যই এই অপহরণ বলে প্রাথমিক তদন্তের পর অনুমান পুলিশের। প্রকৃত সত্য জানতে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি তদন্ত শুরু করেছে সিবিআই। এদের মধ্যে দু-জন দাগী আসামী বলে জানা গেছে। দ্রুত তদন্ত নিষ্পত্তির জন্য মণিপুর প্রশাসনের সাহায্য চেয়েছে কলকাতা প্রশাসন।

Advertisement

Advertisement