This Article is From Sep 29, 2019

সর্দার প্যাটেলের জন্মদিনে “একতার দৌড়”-এ অংশ নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

৩১ অক্টোবর সর্দার বল্লব ভাই প্যাটেলের ১৪৪তম জন্ম বার্ষিকিতে “একতার দৌড়ে (Run for Unity)” অংশ নেওয়ার জন্য মানুষের কাছে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

সর্দার প্যাটেলের জন্মদিনে “একতার দৌড়”-এ অংশ নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

Mann Ki Baat: প্রতি মাসে মন কি বাত অনুষ্ঠানের ৫৭ তম সংস্করণ সম্প্রচারিত হয়

নয়াদিল্লি:

৩১ অক্টোবর সর্দার বল্লভ ভাই প্যাটেলের (Sardar Vallabh Bhai Patel) ১৪৪ তম জন্মবার্ষিকিতে ব্যাপক সংখ্যায় একতার দৌড়ে অংশ নেওয়ার জন্য সাধারণ মানুষের কাছে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতি মাসে প্রধানমন্ত্রীর মন কি বাত (Mann Ki Baat) অনুষ্ঠানের ৫৭ তম সংস্করণে তিনি বলেন, “আপনারা জানেন, ৩১ অক্টোবর সর্দার বল্লভ ভাই প্যাটেলের জন্ম বার্ষিকি, আমাদের স্বপ্ন এক ভারত স্বচ্ছ ভারত, তা পূরণ করতে আমরা প্রতিবছর “একতার দৌড়”-এর (Run For Unity) আয়োজন করি”। প্রধানমন্ত্রী বলেন, “সেইদিনে বড় বিশাল সংখ্যায় আমাদের একতার দৌড়ে অংশ নিতে হবে, প্রবীণ, প্রত্যেকে, স্কুল, কলেজ দেশজুড়ে লক্ষাধিক মানুষকে একতার দৌড়ে অংশ নিতে হবে”।

প্রধানমন্ত্রী জানান, দেশ এবং সারা বিশ্বজুড়ে ২ অক্টোবর, মহাত্মা গান্ধিজির ১৫০ তম জন্মবার্ষিকির প্রস্তুতি চলছে। তিনি বলেন, “যাই হোক, আমরা চাই, মহাত্মা গান্ধির ১৫০ তম জন্মবার্ষিকি জীবনের একটি পথ হিসেবে তুলে ধরতে এবং দেশের জন্য জীবনকে উৎসর্গ করে এগিয়ে যেতে”।

প্রধানমন্ত্রী মোদি বলেন, “আমাদের এটা খুবই গর্বের বিষয় যে, আমরা গান্ধিজির ১৫০তম জন্মবার্ষিকি পালন করছি, একক ব্যবহারী প্লাস্টিক নিষিদ্ধ করার চেষ্টা করছেন ১৩০ কোটি ভারতবাসী”।

তাঁর কথায়, “যেভাবে ভারত, প্রকৃতিকে রক্ষায় নেতৃত্ব দিচ্ছে, তার দিকে তাকিয়ে অন্যান্য দেশগুলি”।

.