This Article is From Oct 27, 2019

দ্বিতীয় বার হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মনোহরলাল খাট্টার

বিজেপির মনোহরলাল খাট্টার দ্বিতীয়বার হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন রবিবার। চণ্ডীগড়ের রাজ ভবনে একটি অনুষ্ঠানে শপথ নিলেন তিনি।

মনোহরলাল খাট্টার দ্বিতীয়বার হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন।

চণ্ডীগড়:

বিজেপির (BJP) মনোহরলাল খাট্টার (Manohar Lal Khattar) দ্বিতীয়বার হরিয়ানার মুখ্যমন্ত্রী (Chief Minister of Haryana) হিসেবে শপথ নিলেন রবিবার। চণ্ডীগড়ের রাজ ভবনে একটি অনুষ্ঠানে তাঁর পাশাপাশি উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন দুষ্মন্ত চৌতালা। বহু কেন্দ্রীয় ও রাজ্যের বহু মন্ত্রী এবং বর্ষীয়ান বিজেপি নেতারা এই শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাঁদের মধ্যে অন্যতম কেন্দ্রীয় মন্ত্রী জেপি নাড্ডা, অকালি দলের প্রধান প্রকাশ সিংহ বাদল, তাঁর ছেলে ও দলের নেতা সুখবীর বাদল, কংগ্রেসের ভুপিন্দর হুডা। গতকাল জোটের পক্ষে হরিয়ানার রাজ্যপাল সত্যদেব নারায়ণ আর্যের কাছে সরকার গড়ার আবেদন জানানো হয়। কংগ্রেসও দুষ্মন্ত চৌতালার দলের সঙ্গে জোট গড়তে চেয়েছিল। কিন্তু তিনি সাড়া না দেওয়ায় তারা সরকার গড়ার দাবি থেকে ছিটকে যায়।

Mann Ki Baat: প্রধানমন্ত্রীর ‘মন কি বাত'-এ উঠে এল অযোধ্যা মামলার কথা

বিজেপির পক্ষে হরিয়ান‌ার ফল একেবারেই আশানুরূপ হয়নি। লোকসভায় ১০টি লোকসভা কেন্দ্রেই জয়ী হয়েছিল তারা। সেই হিসেবে এবার একাই ৭৫টি আসনে জয়ী হওয়ার স্বপ্ন দেখছিল গেরুয়া শিবির। কিন্তু  শেষ পর্যন্ত তাদের ১০ জন মন্ত্রীর মধ্যে ৮ জনই পরাজিত হ‌ন। তারা পায় ৪০টি আসন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই জয়কে মনোহরলাল খাট্টারের প্রচেষ্টার জয় বলে জা‌নিয়েছেন।

“প্লাস্টিক খেয়ে মরে যাচ্ছে গরু”: প্লাস্টিক ব্যাগের ব্যবহার বন্ধ করতে অনুরোধ অমিত শাহের

এদিকে জেজেপি নেতা উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়া দুষ্মন্ত চৌতালার বাবা অজয় চৌতালা, যিনি শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে জড়িয়ে জেলে রয়েছেন তিনি দু'সপ্তাহের প্যারোলে ছাড়া পেয়েছেন রবিবার সকালে।

ছাড়া পাওয়ার পর তিনি সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, ‘‘দুষ্মন্ত ১১ মাসে সংগঠনকে প্রতিষ্ঠিত করেছে দলীয় কর্মীদের সঙ্গে মিলে। তবুও একজন ছেলেকে তাঁর বাবার নামেও চেনানো হয়। দলীয় কর্মীদের প্রচেষ্টা আজ প্রকাশিত হচ্ছে এই পবিত্র তিথিতে।''

.