Read in English
This Article is From Feb 21, 2019

কী সমীকরণে উত্তরপ্রদেশে জোট, ঘোষণা করলেন মায়াবতী-অখিলেশ

কী সমীকরণে উত্তরপ্রদেশে জোট, ঘোষণা করলেন মায়াবতী-অখিলেশ। কংগ্রেসকে ছাড়াই জোট ঘোষণা কোড়ে দিলেন সমাজবাদী পার্টির অখিলেশ যাদব  এবং বসপা প্রধান মায়াবতী।

Advertisement
অল ইন্ডিয়া

দায়িত্ব  বুঝে  নিয়েই  কাজ  শুরু করে  দিয়েছেন প্রিয়াঙ্কা

Highlights

  • কী সমীকরণে উত্তরপ্রদেশে জোট, ঘোষণা করলেন মায়াবতী-অখিলেশ
  • কংগ্রেসকে ছাড়াই জোট ঘোষণা কোড়ে দিলেন অখিলেশ এবং মায়াবতী
  • পর পর দুদিন কংগ্রেস নেতা- কর্মীদের সঙ্গে সারারাত বৈঠক করেন প্রিয়াঙ্কা

কী সমীকরণে উত্তরপ্রদেশে জোট, ঘোষণা করলেন মায়াবতী-অখিলেশ। কংগ্রেসকে ছাড়াই জোট ঘোষণা কোড়ে দিলেন সমাজবাদী পার্টির অখিলেশ যাদব  এবং বসপা প্রধান মায়াবতী। উত্তরপ্রদেশে মোট ৮০টি আসন আছে। তার মধ্যে ৭৫ টি আসনের ব্যাপারে আজ ঘোষণা হয়েছে। এর মধ্যে ৩৮টি আসনে  লড়বে মায়াবতী  এবং ৩৭টি লড়বে সমাজবাদী পার্টি।  এর মধ্যে ৩৮টি আসনে  লড়বে মায়াবতী  এবং ৩৭টি লড়বে সমাজবাদী পার্টি। এর বাইরে অমেঠি এবং রায়বরেলি এই দুটি আসন কংগ্রেসের ছেড়ে রাখা হয়েছে। বাকিটা অজিত সিংযের দল  রাষ্ট্রীয় লোক দলের জন্য রেখে দেওয়া হয়েছে। এই ঘোষণার সঙ্গেই স্পষ্ট হয়ে গেল দেশের সবচেয়ে  বড় রাজ্যে লড়াইটা  হবে  তিন  পক্ষের মধ্যে।  প্রিয়াঙ্কা  গান্ধীকে   সংগঠনে নিয়ে এসে   উত্তরপ্রদেশের কংগ্রেস কর্মীদের মধ্যে  নতুন করে  আশার সঞ্চার করেছে কংগ্রেস।  

 প্রিয়াঙ্কা গান্ধীর অনুরোধে কংগ্রেস নেতাকে বহিষ্কার করলেন রাহুল গান্ধী

দায়িত্ব  বুঝে  নিয়েই  কাজ  শুরু করে  দিয়েছেন প্রিয়াঙ্কা। গত সপ্তাহে পর পর দুদিন কংগ্রেস নেতা- কর্মীদের সঙ্গে সারারাত  বৈঠক করেন প্রিয়াঙ্কা । দলের সাধারণ সম্পাদক  হিসেবে   পূর্ব উত্তরপ্রদেশের  সংগঠনের দায়িত্ব নিয়েছেন সম্প্রতি।  তারপর দলের নেতা-কর্মীদের সঙ্গে টানা একদিন 16 ঘণ্টা ও পরের দিন ১৫ ঘণ্টা বৈঠক করেন প্রিয়াঙ্কা।  বৈঠকে  জেলার সভাপতি ছাড়াও কংগ্রেসের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা উপস্থিত ছিলেন।  গান্ধী পরিবারের দীর্ঘদিনের আসন অমেঠি  এবং রায়বরেলীতে  দলের কাজ সামলে চালা নেতারাও হাজির ছিলেন। কয়েক দিন আগে লখনউয়  যান প্রিয়াঙ্কা। সঙ্গে ছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও।  সেদিন রোড শো করেন দু'জন।  তার আগে খাতায় কলমে  রাজনৈতিক জীবন শুরুর আগে পরিবর্তনের বার্তা দেন প্রিয়াঙ্কা। শক্তি অ্যাপের মাধ্যমে সমর্থকদের প্রিয়াঙ্কা বলেন, আমি চাই আমাদের সবার অংশগ্রহণের মাধ্যমে রাজনীতিতে একটা পরিবর্তন আসুক।

Advertisement
Advertisement